kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

নবীনগরে দোকান থেকে সরকারি চাল উদ্ধার

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ২০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নবীনগরে দোকান থেকে সরকারি চাল উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বাইশমৌজা বাজার থেকে হতদরিদ্রদের জন্য বরাদ্দ হওয়া ১০ টাকা কেজি দরের সরকারি সাত বস্তা চাল উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে এক চালের দোকান থেকে ওই চাল উদ্ধার করা হয়। পুলিশ চাল উদ্ধার করে থানায় নিয়ে যায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ডিলারদের মাধ্যমে হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ১০ টাকা কেজি দরের সরকারি চাল বাইশমৌজা বাজারের সামছু মিয়ার দোকানে বিক্রি হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নবীনগর থানার পুলিশ ওই দোকানে মঙ্গলবার দুপুরে অভিযান চালায়। পুলিশ ওই দোকান থেকে হতদরিদ্রদের জন্য বরাদ্দ হওয়া সাত বস্তা চাল উদ্ধার করে। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ধারণা করা হচ্ছে, বাইশমৌজা এলাকার ডিলার ওই সরকারি চাউল হতদরিদ্রদের মাঝে বিতরণ না করে বাজারের ওই দোকানে বিক্রী করে দেয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া নবীনগর থানার উপ পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বলেন, বাজারের সামছু মিয়ার দোকান থেকে হতদরিদ্রদের জন্য দেওয়া সাতবস্তা চাউল উদ্ধার করে থানায় নিয়ে এসেছি।

নবীনগর খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাছলিমা আক্তার বলেন, মাত্র সপ্তাহ দুই আগে ১০ টাকা কেজির এই সরকারি চাউল হতদরিদ্রদেরকে দেওয়ার জন্য ডিলারদের কাছে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, ঘটনা শোনার পরপরই ঘটনাস্থলে খাদ্য কর্মকর্তাকে পাঠিয়েছি। পুরো ঘটনা জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য