kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

সৈয়দপুরে দুদকের উদ্যোগে সততা স্টোর উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সৈয়দপুরে দুদকের উদ্যোগে সততা স্টোর উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় দুইটি মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে উপজেলার শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওই সততা স্টোরের উদ্বোধন করা হয়। 

গতকাল মঙ্গলবার এ উপলক্ষে বিদ্যালয় দুইটির চত্বরে পৃথক পৃথক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।

প্রথমে বেলা ১১ টায় সৈয়দপুর শহরের শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. ইদ্রিস আলীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক  কাজী মো. রফিকুল ইসলাম। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু ও সহকারী শিক্ষক মো. জালাল উদ্দিন প্রমুখ।

একই দিন দুপুরে উপজেলা বাঙ্গালীপুর ইউপির বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের শুভ উদ্বোধন করা হয়। বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি  আ. ন. ম বজলুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. নাজমুল হক ও সহকারী শিক্ষক মো. আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মানসিকতায় নৈতিকতা ও সততা দৃঢ়ভাবে লালন করার জন্য নিয়মিত সততা শিক্ষা ও চর্চা আবশ্যক। সে আলোকে ‘সততা স্টোর’ চালুর উদ্যোগ গ্রহণ করা হয়।’

মন্তব্য