kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

পাকুন্দিয়ায় টিআরের চাল আত্মসাতের অভিযোগ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ১৮:০৯ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়ায় টিআরের চাল আত্মসাতের অভিযোগ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙা ইউনিয়ন মুক্তিযোদ্ধা অফিস নির্মাণের জন্য বরাদ্দকৃত টিআরের ৪ টন চাল আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে আজ মঙলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমানের বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন একই ইউনিয়নের আউলিয়াপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৭-২০১৮ অর্থ বছরে উপজেলার ১০টি ইউনিয়নে মুক্তিযোদ্ধা অফিস নির্মাণের জন্য ৪ টন করে চাল বরাদ্দ দেওয়া হয়। এর অংশ হিসাবে পাটুয়াভাঙা ইউনিয়ন মুক্তিযোদ্ধা অফিস নির্মাণের জন্য পাটুয়াভাঙা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বোরহান উদ্দিনকে প্রকল্প কমিটির সভাপতি করে ৪ টন চাল বরাদ্দ দেওয়া হয়। নয়টি ইউনিয়নে মুক্তিযোদ্ধা অফিস নির্মাণ হলেও পাটুয়াভাঙা ইউনিয়ন মুক্তিযোদ্ধা অফিস এখনো নির্মিত হয়নি। মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন চাল বিক্রি করে সেই টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমান লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

পাটুয়াভাঙা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বোরহান উদ্দিন বলেন, এই ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের কোনো স্থায়ী অফিস নাই। তাই স্থায়ী অফিস নির্মাণের জন্য এলাকার বিভিন্ন ধনাঢ্য ব্যক্তির কাছে অনুদান চাওয়া হয়েছে। তারা অনুদান দিতে রাজি হয়েছেন। সেই অনুদানের টাকার সঙ্গে এই টিআরের টাকা একত্রিত করে একটি স্থায়ী মুক্তিযোদ্ধা অফিস নির্মাণ করা হবে। এজন্য টিআরের টাকাগুলো ইউপি চেয়ারম্যানের কাছে জমা রাখা হয়েছে। 

মন্তব্য