kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

'প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা দেশে শিক্ষার ব্যাপক উন্নয়ন হচ্ছে'

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৯ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



'প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা দেশে শিক্ষার ব্যাপক উন্নয়ন হচ্ছে'

ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এ সরকারের আমলে শিক্ষার ব্যাপক বিস্তার ঘটছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে শিক্ষার ব্যাপক উন্নয়ন হচ্ছে। তারই ধারাবাহিকতায় কালীগঞ্জ উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ৪ তলা ভবন নির্মাণ হচ্ছে। ইতিমধ্যে অনেক স্কুল-কলেজে ৪ তলা একাডেমিক ভবন করে দেওয়া হয়েছে। বাকিগুলি ক্রমান্বয়ে নির্মাণ করা হবে।

আজ মঙ্গলবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার হাট বারোবাজার বিদ্যালয়ের নতুন ৪ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজ, বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা কর্ণার, সিসি ক্যামেরা স্থাপন, ভোকেশনাল, বিজ্ঞান ল্যাব ও পাঁচটি মালটিমিডিয়া ক্লাস রুমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আনার আরো বলেন, শুধু বিদ্যালয় ভবনই নয়। শিক্ষার্থী আধুনিক শিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর। এজন্য সরকার প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে কলেজ পর্যন্ত সকল প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রোজেক্টর, সাউন্ড সিস্টেম প্রদান করছে। এসব আধুনিক সরঞ্জমাদী দিয়ে সহজেই শিক্ষার্থীরা তাদের পাঠ দান ধরে রাখতে পারবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম, কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভিন, বারোবাজার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ। 

মন্তব্য