kalerkantho

সোমবার । ২০ মে ২০১৯। ৬ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৪ রমজান ১৪৪০

ছাত্র-শিক্ষকসহ সড়ক কেড়ে নিল ১৩ প্রাণ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৯ ০৯:২৫ | পড়া যাবে ৫ মিনিটে



ছাত্র-শিক্ষকসহ সড়ক কেড়ে নিল ১৩ প্রাণ

ফরিদপুরের বোয়ালমারীতে স্কুল শিক্ষক এবং বরগুনার বেতাগীতে স্কুলছাত্র সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে। এ ছাড়া কিশোরগঞ্জের পাকুন্দিয়া, পাবনার চাটমোহর, মানিকগঞ্জের শিবালয়, টাঙ্গাইলের ঘাটাইল, যশোরের বাঘারপাড়া, নাটোরের বড়াইগ্রাম, ময়মনসিংহের  ফুলপুর, বরিশালের গৌরনদী, নেত্রকোনার কেন্দুয়া, নরসিংদী এবং শেরপুরের শ্রীবরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে আরো ১১ জন। গত রবিবার ও সোমবার দেশের বিভিন্ন সড়কে এ দুর্ঘটনাগুলো ঘটে। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

ফরিদপুর : বোয়ালমারীর চতুল ইউনিয়নের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কের বাইখীর মোড়ে গত রবিবার বিকেলে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক লাল মিয়া (৫০) নিহত হয়েছেন। এ সময় অন্য শিক্ষক মনিরুল

ইসলাম (৪৭) এবং মোটরসাইকেল আরোহী আল-আমিন (২৫) আহত হয়েছেন। আহত মনিরুল ও আল-আমিনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। লাল মিয়া শেখর ইউনিয়নের ছত্ররকান্দা গ্রামের বাসিন্দা এবং আলফাডাঙ্গার এ জেড পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের কারিগরি বিভাগের সহকারী শিক্ষক ছিলেন।

বেতাগী (বরগুনা) : বেতাগীতে বাসের চাকায় পিষ্ট হয়ে নিভে গেল রবিউল ইসলাম (১০) নামে এক স্কুলছাত্রের প্রাণ। রবিউল দক্ষিণ বুড়ামজুমদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। গত রবিবার দুপুরে অনামিকা পরিবহনের একটি বাস বেতাগী থেকে বরগুনায় যাওয়ার পথে বুড়ামজুমদার ইউনিয়নের মাদবরবাড়ীসংলগ্ন সড়কে এ ঘটনা ঘটায়। পুলিশ বাসটি জব্দ করেছে। ঘটনার পরপরই চালক পালিয়েছে।

চাটমোহর (পাবনা) : পাবনা সদর হাসপাতাল থেকে অসুস্থ নানার চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে গত রবিবার বিকেলে ট্রাক ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে নাতি রনি হোসেন (১৫) নিহত হয়েছে। এ সময় ওই পরিবারের ছয় সদস্য গুরুতর আহত হয়েছে। রনি ফরিদপুর উপজেলার খলসাদহ এলাকার আবুল কালামের ছেলে।

মানিকগঞ্জ : শিবালয়ে কাভার্ড ভ্যানের চাপায় সাকুরা পরিবহনের চেকার আজাদ তালুকদার (৫৫) নিহত হয়েছেন। গত রবিবার ভোরে ঢাকা-পাটুরিয়া মহাসড়কের পাটুরিয়া ঘাটের কাছে চরের ডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আজাদ শিবালয়ের  ছোট দোতরাবাড়ী এলাকার মৃত আকতার উদ্দিন তালুকদারের ছেলে।

ঘাটাইল (টাঙ্গাইল) : ঘাটাইলে ট্রাকের চাপায় বাদশা মিয়া (৪৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সোমবার সকালে সাগরদীঘি-সখীপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। তিনি ঘাটাইল উপজেলার শালিয়াবহ গ্রামের জবান আলীর ছেলে।

বাঘারপাড়া (যশোর) : ধলগা-বসুন্দিয়া বাইপাস সড়কের বাঘারপাড়ার কাবিলপুর এলাকায় গত রবিবার সকালে মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত ওই ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। ওই ব্যক্তি (৪৫) সাদা ফুলহাতা শার্ট ও নেভি ব্লু প্যান্ট পরিহিত ছিলেন। এ ঘটনায় আহত ব্যবসায়ী মুরাদের (৩৫) অবস্থা আশঙ্কাজনক। 

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে ট্রাকের চাপায় লিটন আহমেদ (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রবিবার সকালে নাটোর-পাবনা মহাসড়কে উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে টিঅ্যান্ডটি অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। লিটন উপজেলার জোয়াড়ী ইউনিয়নের ভবানিপুর গ্রামের দুদু মিয়ার ছেলে।

ফুলপুর (ময়মনসিংহ) :  ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আহত কৃষক মোন্তাজ আলী (৬০) গতকাল সোমবার মারা গেছেন। ফুলপুরের চরসাহাপুর গ্রামে কৃষক মোন্তাজ গত ১৫ এপ্রিল ঢাকা-শেরপুর মহাসড়কের সাহাপুর নামক স্থানে বাইসাইকেল চালিয়ে বাড়ি থেকে ফুলপুর আসার পথে শেরপুরগামী একটি মোটরসাইকেল ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হয়েছিলেন।

কেন্দুয়া (নেত্রকোনা) : কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় আহত তারা মিয়া (৭৫) মারা গেছেন। গত রবিবার ভোরে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারা মিয়ার বাড়ি উপজেলার সান্দিকোনা গ্রামে। তিনি গত ১৪ এপ্রিল সান্দিকোনা-রেন্ট্রিতলা সড়কে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়ে ওই হাসপাতালে ভর্তি ছিলেন।

নরসিংদী : নরসিংদীতে ট্রাকের চাপায় কবির হোসেন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রবিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী রাইনাদী পুলিশ চেকপোস্টসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। কবির পলাশ উপজেলার সাধারচর মিয়াপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : পাকুন্দিয়ায় অনন্যা পরিবহনের একটি বাসের চাপায় মাইন উদ্দিন (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার চরপাড়াতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। গতকাল সোমবার দুুপুরে কিশোরগঞ্জ-পাকুন্দিয়া সড়কের শ্রীরামদী এলাকায় এ ঘটনা ঘটে। পরে মাইন উদ্দিনের ক্ষুব্ধ স্বজনরা পৌর সদর বাজারে বিক্ষোভ করে। এ সময় অনন্যা ক্লাসিক পরিবহনের একটি বাসে ইটপাটকেল ছুড়ে ভাঙচুর করে তারা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদীতে সড়ক দুর্ঘটনায় শাকিবুল হাসান ওরফে শাকিল (১৩) নামে একটি শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে পৌর শহরের দহেড়পাড় সড়কে শ্মশানঘাট এলাকায় অটোরিকশা উল্টে এ দুর্ঘটনা ঘটে। শাকিল উপজেলার বকচর গ্রামের কাঠমিস্ত্রি রফিকুল ইসলামের ছেলে।

গৌরনদী (বরিশাল) : বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর হরিসেনা নামক স্থানে গতকাল বিকেলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সাত মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ লাবনী আক্তার (১৯) নিহত হয়েছেন। এ সময় গৃহবধূর স্বামী ও শ্বশুর গুরুতর আহত হয়েছেন। তাঁদের আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য