kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

কাজিপুর পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

২২ এপ্রিল, ২০১৯ ২১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



কাজিপুর পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সিরাজগঞ্জের কাজিপুরে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতদের মধ্যে পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা বিপু, জাহাঙ্গীর আলম, বিলকিস বেগম, শিল্পী খাতুন ও জুয়েল রানাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকালের এ ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে। মামলায় কাজিপুর পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীনকে প্রধান আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাজিপুর পৌর এলাকার বেড়ি পোটল বাসস্ট্যান্ড এলাকার চান্দু শেখের স্ত্রী জরিনা খাতুনের সাথে তার ভাসুর কোরবান আলীর জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ ঘটনায় একাধিকবার শালিশি বৈঠক অনুষ্ঠিত হলেও সমাধান হয়নি। এরই জের ধরে রবিবার সন্ধ্যায় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির হয়। এ সময় জরিনা খাতুনের সমর্থকরা কোরবান আলীর বাড়ি ও তার সমর্থকতদের বাড়িতে হামলা করে ভাঙচুর করা হয়। এতে বাড়ির লোকজন বাধা দিলে তাদের উপর হামলা করে আহত করা হয়। গুরুতর আহত ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আজ সোমবার আবারো উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিবেশ শান্ত করে।

কাজিপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শহিদুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে মারামারির ঘটনায় হামলার ঘটনা ঘটেছে।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম লুৎফর রহমান বলেন, হামলার ঘটনায় উভয় পক্ষ মামলা দায়ের করেছেন। এক পক্ষ পৌর মেয়র নিজাম উদ্দিন সহ ৪৪ জনকে আসামি করেছেন। অপর পক্ষ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০ জনকে আসামি করে মামলা করেছেন। এ ঘটনায় মিশু ও সুজা নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশী টহল রয়েছে।

মন্তব্য