kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

শরীয়তপুরে বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন

শরীয়তপুর প্রতিনিধি    

২২ এপ্রিল, ২০১৯ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরে বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার নওপাড়া-চরআত্রায় ৩৩/১১ কেভি ১০ এমভি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে চরআত্রায় এ উপকেন্দ্রের উদ্বোধন করেন পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে উন্নয়ন হয়। আওয়ামী লীগ জনগণের ভাগ্য উন্নয়নে বিশ্বাসী। আজ সাবমেরিন ক্যাবল দিয়ে দুর্গম চরাঞ্চলে বিদুৎ পৌঁছে দেওয়া হচ্ছে। চরঞ্চাচলের শিশুদের আর কুপির আলোতে লেখা-পড়া করতে হবে না। বিদুৎতের আলোতে চরাঞ্চালের সবাই আলোকিত হবে। শহর আর গ্রামের মধ্যে কোন তফাৎ থাকবে না। 

পদ্মা নদীর ভাঙন প্রসঙ্গে তিনি বলেন, ‘পদ্মা নদীর ডান তীর সংরক্ষণ প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আশা করি এই বছর নড়িয়া বাসিকে নদী ভাঙনের কবলে পড়তে হবেনা।’ 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমনে, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দেসহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা।

অন্যদিকে বিকালে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে শরীয়তপুরের পদ্মা নদী পার করে নওপাড়া, চরআত্রা, কাচিকাটা, কুন্ডেরচর, মোহনপুর, একলাছপুর, জহিরাবাদ এলাকায় বিদ্যুতায়নের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। সাবমেরিন ক্যাবলের মাধ্যমে পদ্মা নদীর তলদেশ দিয়ে মুন্সীগঞ্জ পল্লী বিদুৎ সমিতির এই বিদুৎ সরবরাহের কাজ করছে। এতে শরীয়তপুরের চরাঞ্চালের ৭০ হাজার মানুষ বিদুৎ সুবিধা পেতে যাচ্ছে।

মন্তব্য