kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

শাজাহানপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

২২ এপ্রিল, ২০১৯ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



শাজাহানপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

বগুড়ার শাজাহানপুরে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে মিথ্যা প্রতিবেদনের প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।

সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গৌর গোপাল গোস্বামী, সাবেক ডেপুটি কমান্ডার হযরত আলী, মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাঈদ, অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা নীরেন্দ্র মোহন সাহাসহ বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে মুক্তিযোদ্ধারা জানান, গত বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উদ্বোধন করেন। এরপর জেলা প্রশাসক প্রতিষ্ঠান পরিদর্শন শেষে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও কারিগরি শিক্ষা বোর্ডে অনুমোদনের জন্য সুপারিশপত্র প্রেরণ করেন।

কিন্তু গত ১০ ফেব্রুয়ানি তৎকালীন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিরুল ইসলাম অন্যের প্ররোচনায় যেখানে কোন স্কুল কলেজ নাই সেখানে শিক্ষার্থীদের উপস্থিতি দেখিয়ে রাজশাহী বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালকের কার্যালয় সহ সংশ্লিষ্ট সকল দপ্তর মিথ্যা একটি প্রতিবেদন দাখিল করেন। যা শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়ার পাশাপাশি জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে বলে জানান তারা।

এবিষয়ে কথা বলতে তৎকালীন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিরুল ইসলামের সাথে মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য