kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

বিশ্ব ধরিত্রী দিবসে হবিগঞ্জে প্রতিবাদ কর্মসূচি

হবিগঞ্জ প্রতিনিধি   

২২ এপ্রিল, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্ব ধরিত্রী দিবসে হবিগঞ্জে প্রতিবাদ কর্মসূচি

হবিগঞ্জে বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে ‘পৃথিবী বাঁচাতে শিল্প দূষণ বন্ধ করো’ শ্লোগান নিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বাংলাদেশে পরিবেশ আন্দোলন বাপা এবং খোয়াই রিভার ওয়াটারকিপার।

আজ সোমবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার সাধুর বাজার এলাকায় শিল্প বর্জ্যের দূষণের শিকার সুতাং নদীতে এই কর্মসূচি পালন করা হয়।

বাপা সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটার কিপার তোফাজ্জল সোহেল এর নেতৃত্বে প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন পরিবেশ আন্দোলন কর্মী অ্যাডভোকেট শিবলী খায়ের, ডা. আলী আহসান চৌধুরী পিন্ট, গ্রিনভয়েজ এর সমন্বয়কারী আমিনুল ইসলাম, আলাউদ্দিন ও মানিক মিয়া।

বাপা সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, হবিগঞ্জের অলিপুর এলাকায় শিল্পাঞ্চল থেকে আসা দূষিত বর্জ্যের ফলে সুতাং নদীর পানি কালো রং ধারন করেছে। এতে করে মৎস্য সম্পদ এবং কৃষিতে বিরূপ প্রভাব পড়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আমরা বারবার আন্দোলন করলেও প্রশাসন থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। শিল্প কারখানাগুলোতে লোক দেখানে ইটিপি প্ল্যান্ট থাকলেও খরচ বাচাতে সেগুলো স্বক্রিয় না রেখে সরাসরি দূষিত পানি নদীতে ছেড়ে দেওয়ায় ভয়াবহ মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।

মন্তব্য