kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২২ এপ্রিল, ২০১৯ ১১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার দনগাঁও সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে মো. সুমন (২৪) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার ভোরে ভারতের বসতপুর ক্যাম্পের বিএসএফ জওয়ানদের গুলিতে এ ঘটনা ঘটে। নিহত গরু ব্যাবসায়ী সুমন হরিপুর উপজেলার ৫ নম্বর ডাঙ্গীপাড়া গ্রামের সফিকুল ইসলামের ছেলে।

এলাকাবাসীর বরাত দিয়ে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান জানান, সোমবার ভোরে (আনুমানিক সাড়ে ৪টা) সুমনসহ আরো বেশ কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধভাবে হরিপুর দনগাঁও সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে সীমান্ত ৩৬৯/৩- এস পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের বসতপুর ক্যাম্পের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও সুমন গুলিবিদ্ধ হয়ে হরিপুরে ফিরে আসে। সেখানে ভাঙ্গামুনি বাঁশঝাড়ের পাশে তার মৃত্যু হয়। সকালে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে বিজিবির সহায়তায় পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, হরিপুরে বিএসএফ এর গুলিতে নিহত ব্যক্তির মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে আর সীমান্তে হত্যা বন্ধে ও গুলি চালানোর প্রতিবাদ জানিয়ে বিএসএফ কে চিঠি দেওয়া হবে।

মন্তব্য