kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

ছাতকে বোরো ধান কাটা উৎসব শুরু

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে বোরো ধান কাটা উৎসব শুরু

ছবি: কালের কণ্ঠ

ছাতকের হাওরজুড়ে এখন সোনালি ধানের সমারোহ। হাওরে সকল কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে ও উৎসবের আমেজ ছড়িয়ে দিতে উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ধান কাটা উৎসব।

আজ রবিবার দুপুরে ছাতক উপজেলা কৃষি সম্প্রসারণ ধান কাটা উৎসবের উদ্বোধন হয়।

উৎসবের উদ্বোধন করেন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান। এর আগে মাঠ দিবসে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারির সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) তাপশ রঞ্জন শীল, ছাতক উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌফিক হোসেন খান, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, আওলাদ হোসেন, কালারুকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মনোনিত কৃষক প্রতিনিধি আফতাব উদ্দিন, ছাতক উপজেলা যুবলীগের সহ-সভাপতি আবু হানিফা সায়মন, ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ফজলু মিয়া, ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুব আলমসহ কৃষি অফিসের কর্মকর্তারা।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, বঙ্গবন্ধু ছিলেন কৃষি বান্ধব নেতা উনারই সুযোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের প্রতি আন্তরিক। কৃষকরাই এই দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। ছাতকসহ সুনামগঞ্জের মানুষ অনেকটাই কৃষির ওপর নির্ভরশীল এখানের ধান হলেই কৃষকরা ধনি।

বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বাধীন সরকার বোরো ফসল রক্ষায় আন্তরিক প্রতি বছরের ন্যায় এবারও ফসল রক্ষায় প্রতিটি হাওরে বাঁধ নির্মাণ করা হয়েছে। ধান কাটা শ্রমিকদের উৎসাহ ও সার্বজনীন করার জন্যেই আজকের ধান কাটা উৎসবের মূল উদ্দেশ্য।

মন্তব্য