kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

গফরগাঁওয়ে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ১৯:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন

ময়মনসিংহের গফরগাঁওয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ও ইসলামিক ফাউন্ডেশনের উদোগে ১২ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে একটি তিন তলা মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। এ উপলক্ষে রবিবার বিকালে উপজেলার বাগুয়া গ্রামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, ময়মনসিংহ জেলা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো. মোজাহারুল মান্নান, গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্মতা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, নাজমুল হক ঢালী, আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, মোস্তফা কামাল মনি, তারিকুল ইসলাম রিয়েলসহ পৌর আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, মসজিদটি প্রতিষ্ঠিত হলে সাড়ে তিন হাজার মুসল্লি এক সাথে নামাজ আদায় করতে পারবেন। পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। কেন্দ্রটিতে জাতীয় ফতোয়া বোর্ডের শাখা, ইসলামিক ফাউন্ডেশনের শাখা, কোরআন শিক্ষার ব্যবস্থাসহ মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনার একটি কাঠামো থাকবে। একে ভিত্তি করে একটি মাদরাসা প্রতিষ্ঠিত হবে যা পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় মানে উন্নীত হবে। প্রকল্পটি  বাস্তবায়ন করছেন জেলা গণপূর্ত অধিদপ্তর।

অনুষ্ঠানে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় ময়মনসিংহে প্রথম এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটির ভিত্তি স্থাপন করা হয়েছে। আশা করি মসজিদ ও কেন্দ্রটিকে ভিত্তি করে ভবিষ্যতে অত্র অঞ্চলের ইসলামিক সাংস্কৃতির উন্নয়ন হবে।

মন্তব্য