kalerkantho

কুমিল্লায় মির্জা ফখরুল

আ. লীগ জোর করে ক্ষমতা দখল করে রেখেছে

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২১ এপ্রিল, ২০১৯ ০৩:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগ জোর করে ক্ষমতা দখল করে রেখেছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

শক্ত হয়ে দাঁড়িয়ে আন্দোলন করতে খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জনগণের কাছে যেতে হবে, জনগণকে সঙ্গে নিয়েই আওয়ামী লীগ সরকারকে পরাজিত করতে হবে। গণতন্ত্রকে তারা ধ্বংস করে দিয়েছে, মানুষের অধিকার তারা হরণ করে নিয়েছে। আজকে পিস্তল-বন্দুকের জোরে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জোরে তারা জোর করে ক্ষমতা দখল করে রাখতে চায়। গত দুিট নির্বাচনে তারা তা-ই করেছে।’ 

মির্জা ফখরুল গতকাল শনিবার দুপুরে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার নোয়াগ্রামে ঐক্যফ্রন্ট নেতা মো. মনিরুল হক চৌধুরীর বাড়িতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব কুমিল্লার সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-১০ নির্বাচনী এলাকায় নির্বাচনকালীন ক্ষতিগ্রস্ত মোট ৯৫ জন বিএনপি নেতাকর্মীকে ১৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ তুলে দেন। এ সময় ঐক্যফ্রন্ট নেতা মনিরুল হক চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত  মাহমুদ, কবির মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিদেশে ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে আদালত যে নির্দেশ দিয়েছেন সে সম্পর্কে প্রশ্ন করা হলে মির্জা ফখরুল বলেন, আদালত কী আদেশ দিয়েছে আমি জানি না, তবে বিষয়টি হাস্যকর।  কারণ বাংলাদেশের কোনো আদালত বিদেশে তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে বললে সেই নির্দেশ কার্যকর হওয়ার কোনো সুযোগ নেই। তারেক ও তাঁর পরিবারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ ধরনের অবাস্তব আদেশ দেওয়া হয়েছে। 

মন্তব্য