kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

রংপুরে সাংবাদিকদের ওপর হামলা; জড়িতদের গ্রেপ্তারে আল্টিমেটাম

রংপুর অফিস   

২০ এপ্রিল, ২০১৯ ১৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরে সাংবাদিকদের ওপর হামলা; জড়িতদের গ্রেপ্তারে আল্টিমেটাম

দিনাজপুরের বীরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় ডিবিসি নিউজের রংপুরস্থ স্টাফ রিপোর্টার ও বার্তা২৪.কমের রংপুর স্টাফ রিপোর্টারসহ তিন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুর ও ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ।

আজ শনিবার দুপুরে রংপুর প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  থেকে এই আল্টিমেটাম দেওয়া হয়েছে।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দিনাজপুরের প্রশাসন ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড'র নামে শত শত খামারি ও কৃষকের অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ধরণের অন্যায়ে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। বরং খামারিদের কথা তুলে ধরতে সেখানে সাংবাদিকরা গেলে ওই প্রতিষ্ঠানের ভাড়াটে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করেছে। ক্যামেরা ভাঙচুর ও ছিনতাই করে নেওয়ার পরও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরও পুলিশ প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিক নেতারা। 

মানববন্ধন সমাবেশে রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবুর সভাপতিত্বে বক্তব্য দেন সাংবাদিক আব্দুল হালিম আনছারী, রফিক সরকার, শাহ্ বায়েজীদ আহম্মেদ, আফতাব হোসেন, লিয়াকত আলী বাদল, রতন সরকার, মেরিনা লাভলী, বাবলু নাগ, এ কে এম রহমতুল্লাহ অপু, এহসানুল হক সুমন, রেজাউল করিম জীবন, সাজ্জাদ হোসেন বাপ্পী, মাহফুজুল ইসলাম বকুল, জাকির হোসাইন প্রমুখ।

সমাবেশে রংপুর প্রেস ক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেস ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বেরোবি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন।

উল্লেখ্য, গত বুধবার দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড’র গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন করতে গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মানিক চন্দ্র বর্মণের নির্দেশে হিসাবরক্ষণ কর্মকর্তা শুভ সরকার, মাঠ পরিদর্শক রাসেল হোসেন, ছাত্রলীগ নেতা সাজিদুর রহমান অন্তু, সাংবাদিক তৌফিক মো. রেজার নেতৃত্বে একদল সন্ত্রাসী ডিবিসি নিউজের রংপুরস্থ স্টাফ রিপোর্টার ইসলাম নিশাত, বার্তা২৪.কমের রংপুরস্থ স্টাফ রিপোর্টার ফরহাদুজ্জামান ফারুক ও চিত্র সাংবাদিক মহসীন আলীর ওপর হামলা চালিয়ে ক্যামেরা ভাঙচুর ও ছিনতাই করে। 

মন্তব্য