kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

নোবিপ্রবিতে শ্লীলতাহানি ও হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নোবিপ্রবি প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০১৯ ১৫:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবিতে শ্লীলতাহানি ও হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইংরেজি বিভাগের এক ছাত্রীকে শ্লীলতাহানি ও হত্যাচেষ্টায়  অভিযুক্ত আসামি হৃদয়ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী নাসেরের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সাদী এবং বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের শিক্ষার্থী রাজিয়া জান্নাত।

বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের শিক্ষার্থী রাজিয়া জান্নাত বলেন, আমরা মেয়েরা অনেকেই শহরে বাসায় গিয়ে টিউশনি করাই। এই ঘটনার পর থেকে আমরা শঙ্কাবোধ করছি। অপরাধী যাতে কোনভাবেই পার পেতে না পারে। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে। আর  এই জন্য অপরাধীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. সাদ্দাম হোসাইন বলেন, কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আমাদের বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রীর ওপর হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে হামলার মূল আসামি হৃদয়ের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক যাতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সাদী বলেন, সারাদেশে একের পর এক যৌন নিপীড়ন, খুন, ধর্ষণের কারণে নারীরা আজ কোথাও নিরাপদ নয়। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্রীর ওপর হামলাকারী হৃদয়ের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 

মন্তব্য



সাতদিনের সেরা