kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

চাঁদপুরে জেলেদের হামলায় দুই সরকারি কর্মকর্তা আহত

আটক ১৭ জেলে, ৪ লাখ মিটার কারেন্ট জাল ও বিপুল পরিমাণ জাটকা জব্দ

চাঁদপুর প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০১৯ ০০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে জেলেদের হামলায় দুই সরকারি কর্মকর্তা আহত

চাঁদপুরের মেঘনায় জাটকা রক্ষা অভিযানকালে জেলেদের হামলায় দুইজন সরকারি কর্মকর্তা আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় মেঘনা নদীর চাঁদপুর-শরীয়তপুর সীমান্ত এলাকার কাটাখালী নামকস্থানে এই ঘটনা ঘটে। এই ঘটনায় জড়িত ১৭ জেলেকে আটকসহ বিপুল পরিমাণ কারেন্ট জাল ও জাটকা জব্দ করা হয়েছে।

জেলেদের হামলায় আহত এই দুইজন সরকারি কর্মকর্তা হলেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান ও ফরিদগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান। তারা দুজনই জেলেদের ইটের আঘাতে গলা ও মাথায় আঘাতপ্রাপ্ত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। রাতে আহতদের দেখতে যান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান।

জেলেদের হামলায় আহত চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুদ জামান জানান, রাতে নৌবাহিনী, কোস্টগার্ড ও নৌপুলিশ নিয়ে অভিযান পরিচালনার সময় নদীতে এই হামলার ঘটনা ঘটে। সংঘবদ্ধ জেলেদের হামলার সময় নৌপুলিশ ও কোস্টগার্ড ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহত এই দুজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে এই ঘটনায় ১৭ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম এক বছর করে কারাদণ্ড প্রদান করেন। অভিযানকালে প্রায় ৪ লাখ মিটার কারেন্ট জাল ও বেশকিছু জাটকা জব্দ করা হয়।

অন্যদিকে বৃহস্পতিবার রাত ১১টায় অপর এক অভিযানে চাঁদপুর সদর উপজেলার বাখরপুর এলাকা থেকে মিনি ট্রাকভর্তি জাটকা জব্দ করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হুসাইন।

মন্তব্য