kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

মনোহরদীতে বিদ্যালয়ের ছাদের পলেস্তার ধসে শিক্ষিকা আহত

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ২২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



মনোহরদীতে বিদ্যালয়ের ছাদের পলেস্তার ধসে শিক্ষিকা আহত

নরসিংদীর মনোহরদীতে বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনের ছাদের পলেস্তার মাথার ওপর পড়ায় আহত হয়েছেন সেলিনা বেগম নামের এক শিক্ষিকা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গন্ডারদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। আহত সেলিনা বেগম ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত।

জানা যায়, বৃহস্পতিবার দুপুর একটায় বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে বের হয়ে শ্রেণিকক্ষে যাচ্ছিলেন ওই শিক্ষিকা। শ্রেণিকক্ষের দরজার সামনে পৌঁছামাত্র হঠাৎ ছাদ থেকে পলেস্তার খসে ওই শিক্ষিকার মাথার ওপর পড়ে। এ সময় তিনি আহত হয়ে মাটিতে পড়ে গেলে অন্য শিক্ষকরা এসে তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পৌঁছে দেন। এ ঘটনার পর থেকে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনুন্নাহার বলেন, ভবনটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও বিকল্প ব্যবস্থা না থাকায় ওখানেই ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্লাস করতে হচ্ছে। এর আগে ছাদের পলেস্তার খসে মাথার ওপর পড়লে আমি নিজেও আহত হয়েছিলাম। কিছুদিন পূর্বে একইভাবে বিদ্যালয়ের পিয়নও আহত হয়েছিল। বিদ্যালয় চলাকালীন সময়ে প্রতি মূহুর্তে শিক্ষক ও ছোট ছোট শিক্ষার্থীদের নিয়ে চিন্তায় থাকতে হয়। দ্রুত বিকল্প শ্রেণিকক্ষের ব্যবস্থা না করলে যেকোনো মূহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মো. রুহুল সগীর বলেন, গন্ডারদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি অনেক পুরনো। এর ভেতরে শিক্ষার্থীদের নিয়ে পাঠদান করা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে ওই বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের টেন্ডার হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই এর কাজ শুরু হবে।

মন্তব্য