kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

মুক্তিযোদ্ধাদের লাঞ্চনার অভিযোগ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তিযোদ্ধাদের লাঞ্চনার অভিযোগ

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ী গ্রামের মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান ও রুহুল আমিনকে কটুক্তি ও লাঞ্চনা করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে। 

মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান বৃহস্পতিবার সকাল ১০টার দিকে একই গ্রামের খলিল গাইনের ছেলে মিলন ও আযহার আলীর ছেলে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান ফুলবাড়ী গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে ও রুহুল আমিন একই গ্রামের মৃত খেপাই মন্ডলের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায়ই লিটন ও মিলন মতিয়ার রহমান ও রুহুল আমিনকে মুরগীযোদ্ধা বলে কুটক্তি করে আসছে। একই গ্রামের ছেলে হওয়ায় বারবার তাদেরকে এই ধরনের কুটক্তি করতে নিষেধ করা হয়। এরই মাঝে গত ১৩ এপ্রিল সকাল ৯ টার দিকে গ্রামের শরিফের মুদি দোকানে বসা অবস্থায় মিলন ও লিটন তাদেরকে কুটক্তি করে ও হাসাহাসি করতে থাকে। এসময় তাদের কথার প্রতিবাদ করলে তারা উভয়কে গালিগালাজ করে ও মতিয়ারকে ধাক্কা দেয়। 

মুক্তিযোদ্ধা রুহুল আমিন জানান, আমরা দুইজন সকল সময় একই সাথে থাকি লিটন ও মিলন আমাদেরকে প্রায়ই কটুক্তি ও হাসাহাসি করে যা অত্যান্ত লজ্জাজনক। আমরা দেশ স্বাধীন করেছি। দেশের মানুষ আমাদের কাছে ঋণী। এখন আমরা যদি এর বিচার না পাই তাহলে আমাদের আত্মহত্যা করা ছাড়া উপায় থাকবে না।’

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হাসান অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মন্তব্য