kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

নজরুল বিশ্ববিদ্যালয়

নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ১৫:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল

নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা করার প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে কলা ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিন, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড. সিদ্ধার্থ দে, সহকারী প্রক্টর আল জাবির ও নীলা সাহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধন শেষে কলা ভবনের সামনে থেকে শিক্ষক-শিক্ষার্থীরা একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, নুসরাতকে যারা আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করেছে তাদের সবাইকে অবিলম্বে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেওয়া হোক। পাশাপাশি এই বিচার বন্ধ করতে যারা কূটকৌশল করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। বক্তারা আরো বলেন, যৌন নির্যাতনের বিরুদ্ধে আমাদের নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালনে এগিয়ে আসতে হবে। পরিবার, সমাজ এবং রাষ্ট্রীয়ভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সারা বিশ্বে নারী-শিশু নির্যাতন ভয়ানক আকার ধারণ করছে। এটা শুধু আমাদের সমস্যা না, পুরো বিশ্বের সমস্যা। কেবল সামাজিক আন্দোলনই পারে এ অপকর্ম রুখে দিতে।

মানববন্ধন কর্মসূচির সঞ্চালনায় ছিলেন থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মামুন রেজা।

মন্তব্য