kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

চাটমোহরে বাল্যবিয়ে বন্ধ, বরের জরিমানা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ১৪:২১ | পড়া যাবে ২ মিনিটে



চাটমোহরে বাল্যবিয়ে বন্ধ, বরের জরিমানা

পাবনার চাটমোহরে আশা খাতুন নামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে নাজমুল হোসেন নামের বরের কাছ থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে উপজেলার ছাইকোলা ইউনিয়নের বোয়াইলমারী গ্রামে এ ঘটনা ঘটে। কনে আশা খাতুন উপজেলার বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও বোয়ালামারী গ্রামের মৃত. কাশেম মোল্লার মেয়ে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

স্থানীয়রা জানান, উপজেলার ছাইকোলা ইউনিয়নের বোয়াইলমারী পশ্চিমপাড়া গ্রামের ইশারত আলীর ছেলে নাজমুল হোসেনের সাথে একই গ্রামের মৃত কাশেম মোল্লার মেয়ে আশা খাতুনের বুধবার বিয়ের দিন ধার্য করেন দুই পরিবারের লোকজন। সেই মোতাবেক দুপুরের দিকে কনের বাড়িতে বর ও বরযাত্রী হাজির হয়। চলে খাওয়া-দাওয়ার আয়োজন। পরে বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিয়েবাড়িতে হাজির হয় পুলিশ। 

সেখান থেকে বরকে আটক করে সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে স্বাক্ষ্য-প্রমাণ শেষে তিনি বরকে বাল্যবিয়ে করতে আসার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় আগামীতে বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে মেয়ে পক্ষের কাছ থেকে মুচলেকা নেন। পরে জরিমানার টাকা দিয়ে মুক্ত হন বর।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম।

মন্তব্য