kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

মুন্সীগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবাকে ১৫ দিনের কারাদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি    

১৮ এপ্রিল, ২০১৯ ০২:২৩ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবাকে ১৫ দিনের কারাদণ্ড

মুন্সীগঞ্জে নবম শ্রেণির এক শিক্ষার্থীর বাল্যবিয়ে বন্ধ করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। গত মঙ্গলবার দুপুরে শহরের চর কিশোরগঞ্জ এলাকায় গিয়ে এই বাল্যবিয়ে বন্ধ করা হয়। 

শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে মেয়েটির বেশি বয়স দেখিয়ে ঢাকা থেকে একটি জন্ম সনদ বানিয়ে এনে এই বিয়ে দেওয়া হচ্ছিল। এ ঘটনায় বাল্যবিয়ে নিরোধ আইনে মেয়ের বাবা মো. শরিফকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ইউএনও ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারুক আহম্মেদ জানান, মেয়েটির জন্ম সনদটি খতিয়ে দেখলে এর মিথ্যা তথ্য বেরিয়ে আসে। অনুসন্ধান করে দেখা যায়, মুন্সীগঞ্জ থেকে আগে মেয়েটির যে জন্ম সনদ নেওয়া হয়েছিল সেখানে তার প্রকৃত জন্মসাল ২০০৩।  শহরের একটি স্কুলে নবম শ্রেণিতে পড়ালেখা করছে মেয়েটি। ইউএনও জানান, ঢাকা থেকে বেশি বয়স দেখিয়ে জন্ম সনদটি যিনি ইস্যু করেছেন, তাঁর বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গতকাল দুপুরেই মেয়েটির বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। খবর পেয়ে বিয়ের অনুষ্ঠানে অভিযান চালান ইউএনও। তাঁর সঙ্গে সহকারী কমিশনার (ভূমি) হ্যাপী দাস এবং পুলিশ কর্মকর্তারাও ছিলেন। অভিযানের খবর পেয়ে একই এলাকার বিদেশফেরত বর রাজিব আর বিয়ে বাড়িতে না এসে গা ঢাকা দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা