kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

কালের কণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের

মির্জাপুরে স্কুল ভবনে নিম্নমানের কাজ করায় তদন্তের নির্দেশ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি    

১৮ এপ্রিল, ২০১৯ ০০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে স্কুল ভবনে নিম্নমানের কাজ করায় তদন্তের নির্দেশ

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ২৬ নম্বর বাওয়ার কুমারজানি সরকারি প্রাথমিক বিদ্যালয় দোতলা ভবনের নির্মাণ কাজে অনিয়মের বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ‘হস্তান্তরের আগেই স্কুল ভবনে ধস’ শিরোনামে ১৭ এপ্রিল দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের পর এই তদন্তের নির্দেশ দেওয়া হয় বলে জানা গেছে। 

বুধবার মির্জাপুর উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের এই নির্দেশ প্রদান করেন। 

২০১৭-১৮ অর্থবছরে সরকারি উন্নয়ন প্রকল্পের আওতায় মির্জাপুর পৌরসভার ২৬ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোতলা ভবন নির্মাণে ৩৩ লাখ ৬৬ হাজার ১৩৫ টাকা বরাদ্দ দেয়া হয়। স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাজী ট্রেডার্স ভবনটি নির্মাণের কাজ পায়। গত বছরের ২০ আগস্ট এর কাজ শুরু হয়। আগামী ২৫ মে ভবনটি হস্তান্তরের কথা রয়েছে। কিন্তু ঠিকাদার ভবনটি নির্মাণে নিম্নমানের কাজ করায় হস্তান্তরের আগেই ভবনের পলেস্তারা উঠে যাচ্ছে, সিঁড়ি ও জানালার কংক্রিট খসে পড়ছে এবং সানসেটে ফাটল ধরেছে।

এ বিষয়ে দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ১৭ এপ্রিল একটি সংবাদ ছাপা হয়। সংবাদটি স্থানীয় সচেতন মহল ও প্রশাসনের নজরে আসলে বুধবার উপজেলা মিলনায়তনে আয়োজিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের তদন্তের নির্দেশ দেন। 

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সঙ্গে কথা হলে তিনি বলেন, বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য