kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

কেশবপুরে বৈশাখী মেলায় ঐতিহ্যবাহী লাঠি খেলা

কেশবপুর (যশোর) প্রতিনিধি    

১৫ এপ্রিল, ২০১৯ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



কেশবপুরে বৈশাখী মেলায় ঐতিহ্যবাহী লাঠি খেলা

যশোরের কেশবপুরে বৈশাখী মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি (ঢালি) খেলা অনুষ্ঠিত হয়েছে। বৈশাখী মেলায় লাঠি খেলা দেখে আগত দর্শনার্থীরা আনন্দ ও উদ্দিপনায় মুগ্ধ হয়ে ওঠেন।

আজ সোমবার বিকেলে মেলা উৎযাপন কমিটির পক্ষ থেকে আয়োজিত এ লাঠি খেলায় মাগুরা থেকে আগত খেলোয়াড়রা তাদের খেলার কলা কৌশল (কসরত) দেখান। তাদের খেলা দেখার জন্য মেলার মাঠে শত শত নারী-পুরুষ কিশোর-কিশোরীসহ শিশুরাও ভিড় জমায়। লাঠি খেলা দলের খেলোয়াড় জুমারত মন্ডল, সমসের বিশ্বাস, মকবুল হোসেন ও বাবু কুন্ডুর কলা কৌশল দেখে উপস্থিত হাজারও দর্শনার্থী মুগ্ধ হন।

খেলোয়াড় জুমারত মন্ডল বলেন, তিনি এ দলের হয়ে ৪২ বছর খেলা প্রদর্শন করছেন। পাবলিক মাঠে খেলা দেখতে আসা দর্শক শামীম, তাইফুর, ইসলাম, হারাধন, শামিয়া, তামিহা জানান, লাঠি খেলা তাদের ভালো লেগেছে। বিশেষ করে কিশোর-কিশোরী খেলোয়াড়দের কসরত প্রদর্শনী দেখে দর্শনার্থীদের পাশাপাশি তারা মুগ্ধ হয়েছেন।

মাগুরা থেকে আসা লাঠি খেলা দলের পরিচালক বিষ্ণু কুমার কুন্ডু ওরফে বাবু কুন্ডু জানান, তার দলে ৪২ জন খেলোয়াড় রয়েছেন। বৃদ্ধ খেলোয়াড়দের পাশাপাশি কিশোর-কিশোরী খেলোয়াড়রাও তাদের কসরত প্রদর্শনী করে দর্শনার্থীদের মুগ্ধ করে চলেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা