kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১                       

ঈশ্বরদীতে রেলওয়ে কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১৮:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



ঈশ্বরদীতে রেলওয়ে কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় দপ্তরের অধীনে কর্মরত ৩২ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) দপ্তরের উদ্যোগে রেলওয়ে ফুটবল মাঠে এই সংবর্ধনা ও সম্মমানোনা ক্রেস্ট প্রদান করা হয়।

রেলওয়ে পাকশী বিভাগীয় প্রকৌশলী-২, (ডিইএন-২) আরিফুল ইসলামের সভাপতিত্বে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মো. নাজমুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য সাইফুল আলম বাবু মন্ডল, পাকশী বিভাগীয় প্রকৌশলী-১ (ডিইএন-১) রিয়াদ আহম্মেদ, বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খাইরুল ইসলাম, বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী /(টেলিকম) আবু হেনা মোস্তফা কামাল, বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী রুবাইয়াত শরীফ প্রান্ত, রেলওয়ে শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

সংবর্ধনা ও ক্রেস্ট প্রাপ্ত ৩২ জন মুক্তিযেদ্ধারা হলেন আব্দুল রহিম টিনু, সামছুজ্জোহা, জহুরুল হক, আব্দুল ওয়াহাব, আ. বারী, রুহুল আমিন, আজাদ আলী বি., আব্দুল জব্বার, জহুরুল ইসলাম, ছিদ্দিকুল ইসলাম, হাবিবুর রহমান, নুর মোহাম্মদ, আতাউর রহমান, আব্দুল মজিদ, আব্দুল গফুর আনছারী,  আব্দুস সামাদ, জালাল উদ্দিন, মোক্তার হোসেন, এ কে এম আনোয়ারুল ইসলাম, রেজাউল করিম, মহসীন আলী, আফতাব উদ্দিন, শহিদুর রহমান, আব্দুর রহমান রাঙ্গা,আমিরুল ইসলাম, আজিজুর রহমান টুকু, আমিরুল ইসলাম, আব্দুল মতিন, আসাদুল হক, আছমত আলী, আব্দুল মতিন, মন্টু আলী। এ সময় সবাই উপস্থিত ছিলেন।

তার আগে পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ে দপ্তরের আয়োজনে দিনের শুরুতে এক মিনিট নিরবতা পালন, রেলওয়ে চত্বর আলোকসজ্জা, লোকোমেটিভ ও কন্ট্রোল অফিস থেকে হুইসেল বাজানো, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, পতাকা উত্তোলন, শিক্ষার্থীদের কুচকাওয়াজের, ডিসপ্লে, শিশুদের বিভিন্ন ইভেন্ট, হাসপাতালে খাবার বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে আজ ভোরে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। শুরুতে আলহাজ বিজয় স্তম্ভের পাদদেশে ৩১ বার তোপধ্বনি, পুষ্পমাল্য প্রদান, চিত্রাংকন প্রতিযোগিতা, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, আলোচনাসভা করা হয়।

এ ছাড়া দিবসটি উপলক্ষে বাংলাদেশ সুগার ক্রুপ গবেষণা ইনস্টিটিউট, মুক্তিযোদ্ধা সংসদ, ডাল গবেষণা কেন্দ্র, সাঁড়া মাড়োয়ারী স্কুল অ্যান্ড কলেজসহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, চিত্রাংক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা