kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

আত্রাই-রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

যাদের নিঃস্বার্থ আত্মত্যাগের ফসল আমাদের লাল সবুজ পতাকার বাংলাদেশ। সেই সব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় নওগাঁর রাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্ত্বর শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টা ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ-স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুনের সভাপতিত্বে রাণীনগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল-ফারুক জেমস, সহকারী কমিশনার (ভূমি) টুকটুক তালুকদার, রাণীনগর থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান প্রমুখ।

শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদসহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অপরদিকে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই, সুশাসনের জন্য নাগরিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ রাণীনগর উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণসহ নানা কর্মসূচি পালন করে।

মন্তব্য



সাতদিনের সেরা