kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

ফরিদপুরে নানা কর্মসূচিতে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৬ মার্চ, ২০১৯ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুরে নানা কর্মসূচিতে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

ফরিদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচিতে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হচ্ছে।

আজ মঙ্গলবার সূর্যোদয়ের প্রাক্কালে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাতটায় শহরের গোয়ালচামটে শহীদ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এবং ফরিদপুর ৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আওয়ামী লীগের নেতারা।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, আওয়ামী লীগ, বিএনপি, ফরিদপুর পৌর সভা, ফরিদপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠন শহীদ স্মৃতি ফলকে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে স্মৃতিফলক চত্বর থেকে স্বাধীনতা র‌্যালি নামে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের মুজিব সড়ক হয়ে শেখ জামাল স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে স্টেডিয়াম সংলগ্ন গণকবরে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ ছাড়া দিবসের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা, ক্রীড়ানুষ্ঠান, মিলাদ, বিশেষ মোনাজাত ও প্রার্থনা, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ।

মন্তব্য



সাতদিনের সেরা