kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বর্ণাঢ্য নানা আয়োজনে চাঁদপুরে উদ্‌যাপিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

চাঁদপুর প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১২:০১ | পড়া যাবে ২ মিনিটে



বর্ণাঢ্য নানা আয়োজনে চাঁদপুরে উদ্‌যাপিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে উদ্‌যাপিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। এই উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা স্টেডিয়ামে একযোগে জাতীয় সংগীত পরিবেশনার পর জাতীয় পতাকা, পায়রা ও বেলুন উড়িয়ে শিশু-কিশোর সমাবেশ উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাঈনুল হাসান ও পুলিশ সুপার জিহাদুল কবির। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওসমান, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ প্রমুখ।

এর আগে সমাবেশে সালাম গ্রহণ করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও জেলা পুলিশ। পরে সমাবেশে অংশ নেওয়া শিশু-কিশোররা বর্ণাঢ্য শারীরিক কসরত, নৃত্য প্রদর্শন করে। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে, চাঁদপুর শহরের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অঙ্গীকারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানানো হয়। এতে সরকারি প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা-সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

অন্যদিকে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলার ফরিদগঞ্জ এআর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অপর এক শিশু-কিশোর সমাবেশে সালাম গ্রহণ করেন স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ সফিকুর রহমান। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীনতা এবং বাংলাদেশ নামে ভূখণ্ডের সৃষ্টি হতো না। দেশমাতৃকার জন্য যারা আত্মত্যাগ করেছেন, গভীর শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে তাদের স্মরণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিব উদ্দিন, পৌর মেয়র মাহফুজুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদ উল্লাহ তপাদার, প্রেস ক্লাব সভাপতি নুরুন্নবী নোমান প্রমুখ।   

এ ছাড়া চাঁদপুর শহরে রেলওয়ে স্কেভেঞ্জার্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তারুণ্যে অগ্রদূত এবং বড় স্টেশনের টিলাবাড়ি এলাকায় স্কুল অব হিউম্যানিটির আয়োজনে পথশিশু এবং শিশু শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধে গল্প, গান, নাচসহ আলোচনাসভার আয়োজন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা