kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

শেরপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে 'হিজড়া'দের ফুলেল শ্রদ্ধা

শেরপুর প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ১১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে 'হিজড়া'দের ফুলেল শ্রদ্ধা

শেরপুরে মহান স্বাধীনতা দিবসে ২৬ মার্চ মঙ্গলবার সকালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদান করেছে তৃতীয় লিঙ্গ বলে স্বীকৃত হিজড়া জনগোষ্ঠীর সদস্যরা। নাগরিক প্ল্যাটফরম জন উদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদকে সাথে নিয়ে হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি সরকারের নেতৃত্বে হিজড়ারা এ পুষ্পস্তবক অর্পণ করে। 

এদিকে, ভোর ৬টায় রাষ্ট্রের পক্ষে প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি। এরপর জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া শহীদবেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, প্রেস ক্লাব, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ. মহিলা পরিষদ, জুয়েলার্স সমিতি, ডায়াবেটিক সমিতি, পাতাবাহার খেলাঘর আসরসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদনকালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। এ দিন সূর্যোদয়ের সাথে সাথে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে।

সকাল ৮টায় স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জাতীয় সংগীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে কুচকাওয়াজ ও মনোজ্ঞ শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের স্কাউট, গার্লস গাইড, রোভার, বিএনসিসি, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা অংশগ্রহণ করেন। এ ছাড়া জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা ও আলোচনাসভার আয়োজন করা হয়। বিভিন্ন উপজেলায় এবং জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নানা ধরনের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা