kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

রংপুর চেম্বার কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

রংপুর অফিস   

২৫ মার্চ, ২০১৯ ২০:০২ | পড়া যাবে ২ মিনিটে



রংপুর চেম্বার কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা সম্মাননা-২০১৯’ প্রদান করা হয়েছে। আজ সোমবার চেম্বার ভবনের আরসিসিআই অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ইউনিট কমান্ড এর আওতাভূক্ত তিনজন বীর মুক্তিযোদ্ধাকে এই সম্মাননা প্রদান করা হয়।

মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য দৈনিক দাবানল সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল, কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা শামছুল হক ও পীরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে উত্তরীয় পরিধান ও উপঢৌকন প্রদানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ। আরো বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ইউনিটের কমান্ডার ও এফবিসিসিআই এর পরিচালক এবং রংপুর চেম্বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, মিলেনিয়াম স্টার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক রাশেদুল হাসান, ইন্টারন্যাশনাল গ্রামার স্কুল (আইজিএস) এর ৯ম শ্রেণির ছাত্রী অন্যন্যা ভট্টাচার্য্য প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণএ উদ্বুদ্ধ হয়ে বাংলার দামাল ছেলেরা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল বলেই আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। তাই তারা ১৯৭১ এবং মুক্তিযুদ্ধের সঠিক চেতনায় বাংলাদেশকে গড়ে তোলার আহ্বান জানান। পরে আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা