kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

নান্দাইলে 'শিশু সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক আলোচনাসভা

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৪ মার্চ, ২০১৯ ২১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



নান্দাইলে 'শিশু সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক আলোচনাসভা

বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ময়মনসিংহের নান্দাইল এডিপি কর্তৃক আয়োজিত সিপিএ গ্রুপ এর জন্য শিশু সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে স্থানীয় চন্ডীপাশা এলাকায় ওয়ার্ল্ডভিশন কার্যালয়ে স্থানীয় সাংবাদিক ও শিশু সংগঠনের টিম লিডারদের নিয়ে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

স্পন্সরশিপ অ্যান্ড চাইল্ড প্রোক্টেশন অফিসার উজ্জ্বল প্যাট্টিক কোড়াইয়ার সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার এক্টিং এপি ম্যানেজার জিনিয়া ম্রং ও নান্দাইল ঘাসফুল শিশু ফোরামের সভাপতি তুলি দেবনাথ।

শিশু নিরাপত্তা ও উন্নয়ন কর্মকাণ্ডে মতপ্রকাশ, শিশু অধিকার ও নিরাপত্তায় স্থানীয় মিডিয়া এবং সাংবাদিকদের ভূমিকা, শিশু অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করণে প্রতিবেদন প্রকাশ ও কর্ম কৌশল এবং পরবর্তী করণীয় ব্যবস্থা সমূহ নিয়ে ব্যাপক আলোচনা হয়।

অনুষ্ঠানে সাংবাদিক ও প্রভাষক অরবিন্দ পাল অখিল বলেন, শিশু সুরক্ষায় বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধে গণমাধ্যম পজেটিভ ভূমিকা পালন করবে। উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আজিজুর রহমান ভুইয়া বাবুল বলেন, শিশুদের জন্য বাজেটের বাস্তবায়ন করতে হবে।

সাংবাদিক হান্নান মাহমুদ বলেন, বাল্যবিয়ে বন্ধে প্রশাসনকে আরো কঠোর হতে হবে। নান্দাইল প্রেস ক্লাবের সভাপতি ফজলুল হক ভুইয়া বলেন, পরিবারের মধ্যে শিশু নির্যাতন বন্ধসহ সচেতনা বৃদ্ধি করতে হবে।

প্রেস ক্লাব নান্দাইলের সাধারণ সম্পাদক শামছ-ই তাবরীজ রায়হান বলেন, শিশুদের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলন গড়ে তুলতে হবে। আলম ফরাজী বলেন, স্থানীয় সাংসদের মাধ্যমে জাতীয় সংসদে শিশুদের অধিকার প্রশ্নে কথা বলার জন্য অনুরোধ করা হবে। 

সভায় অন্য সাংবাদিকরা বাল্যবিয়ে রোধ ও শিশু সুরক্ষা কল্যাণে কর্মসূচি গ্রহণের উদ্যোগ গ্রহল করা হবে। সকল বক্তাই শিশুদেরকে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত না করার জন্য আহ্বান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা