kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

কুলাউড়ায় কুইজ প্রতিযোগিতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ৩ মিনিটে



কুলাউড়ায় কুইজ প্রতিযোগিতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন

কুলাউড়ায় দ্বিতীয়বারের মতো উপজেলার ১৪টি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজ হলরুমে এই প্রতিযোগিতা ও ক্যারিয়ার কাউন্সিলিংয়ের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি মো. আব্দুর রউফ।

উদ্বোধন শেষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমার শিক্ষা, আমার ভবিষ্যৎ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে আমাদের কুলাউড়া উপজেলা সমিতির কার্যক্রম পরিচালনা করে আসছি। নিজের পড়া নিজে পড়তে হবে, এর কোনো বিকল্প নেই। নিজের ভবিষ্যৎ গড়তে নিজেকে উদ্যোগী ও কঠোর পরিশ্রমী হতে হবে। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি কুলাউড়া উপজেলা সমিতি ও প্লাটুন টুয়েলভ শিক্ষার কাজে সহায়ক ভূমিকা পালন করবে। পৃথিবী প্রতিযোগিতাময় হয়ে গেছে। এখানে টিকে থাকতে সবাইকে উচ্চশিক্ষায় শিক্ষিত হতে হবে।

কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজলের সভাপতিত্বে এবং প্লাটুন টুয়েলভের সভাপতি মেহেদী হাসান সাদীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ লুৎফুর রহমান চৌধুরী হেলাল, কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের প্রাক্তন প্রভাষক জাহেদা বেগম হেনা, কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রধান এ কে এম শাহজালাল, জাতীয় তরুণ সংঘের সিনিয়র সদস্য শফিক মিয়া আফিয়ান, প্লাটুন টুয়েলভ এর সাধারণ সম্পাদক হাবীবা ইসলাম ইমা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্লাটুন টুয়েলভ এর সাংগঠনিক সম্পাদক মেহরাব হোসেন। মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ প্রতিযোগিতায় কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের উচ্চমাধ্যমিক প্রথম ও দ্বিতীয় বর্ষের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এবং এর মধ্য থেকে ১০ জন শিক্ষার্থী বিজয়ী নির্বাচিত হয়। এভাবে উপজেলার বাকি ১৩টি কলেজের শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১০ জন করে নির্বাচিত হবে। সর্বশেষ নির্বাচিত বিজয়ী এবং এই ১৪টি কলেজের একাদশ এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি ক্যারিয়ার কাউন্সিলিং অনুষ্ঠানের আয়োজন করবে ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতি ও প্লাটুন টুয়েলভ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিয় কুলাউড়ার সম্পাদক এ কে এম জাবের, কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, সোশাল কেয়ার অব নেশনের সভাপতি সৈয়দ আনিসুল ইসলাম, প্লাটুন টুয়েলভের সাবেক সভাপতি রুবেল আহমদ ও কল্যাণ চন্দ্র পলাশ, সাবেক সাধারণ সম্পাদক সায়েম আহমদ, বর্তমান সহসভাপতি শাহদাত হোসেন মাহি, যুগ্ম সাধারণ সম্পাদক নুর-ই-ফেরদৌস ইভা, সহ সাংগঠনিক জাহিদ হাসান শিবলু, অলক চন্দ, ক্রীড়া সম্পাদক আজহার মুনিম শাফিন, সমাজ কল্যাণ সম্পাদক কাওছার আহমদ রুজেল, তথ্য ও যোগাযোগ সম্পাদক তোফায়েল হোসেন রিফাত, সদস্য আবির আহমদ অঙ্গন, শাফি আহমেদ অভি, নুরজাহান আক্তার নুপুর, নাজিমা আক্তার অপি, ইমা আক্তার, ফাহাদ হোসেন রাতুল, সাজ্জাদুর রহমান সাজু, এমদাদুল হক, সাদিয়া জাহান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা