kalerkantho

জগন্নাথপুরে পৌর যুবলীগের কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়ু মিছিল

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

২৩ মার্চ, ২০১৯ ০১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



জগন্নাথপুরে পৌর যুবলীগের কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়ু মিছিল

ছবি: কালের কণ্ঠ

সুনামগঞ্জের জগন্নাথপুরে ঘোষিত পৌর যুবলীগের কমিটি প্রত্যাখ্যান করে নেতাকর্মীরা ঝাড়ু মিছিল করেছে।

শুক্রবার বিকেল ৩টার দিকে পৌর যুবলীগের কমিটিতে স্থান পাওয়া একাধিক নেতাকর্মীরা স্থানীয় পৌর পয়েন্টে থেকে ঝাড়ু মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর পয়েন্টে এসে পৌর যুবলীগ নেতা রফিকুল ইসলামের সভাপতিত্বে ও পিযুষ কান্তি দে’র পরিচালনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন পৌর যুবলীগ নেতা সৈয়দ জিতু মিয়া, আবুল কালাম আকন, আবুল ফজল, রাসেল আহমদ, সুহেল আহমদ, আব্দুল কাদির, শিফুল মিয়া, খলিলুর রহমান, সুমন মিয়া, জাকারিয়া আহমদ, বিশ্ব বৈদ্য, নুর মুহাম্মদ, তাজুল সাহিনুর, সাব্বির, কাজল, বিলাস তালুকদার প্রমুখ। 

কমিটিতে স্থান পাওয়া যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম বলেন, পৌর যুবলীগের সঙ্গে আমি জড়িত নই। অথচ আমাকে না জানিয়ে জুনিয়র ভাইদের সঙ্গে আমাকে কমিটিতে রাখা হয়েছে। আমি এ কমিটি থেকে পদ ত্যাগ ঘোষণা করছি।

ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায় সিদ্দিকুর রহমান বলেন, অগঠনতান্ত্রিকভাবে মোটা অংকের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অরাজনৈতিক, অপরিচিত নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। এটি একটি পকেট কমিটি। এ কমিটির প্রকৃত যুবলীগের অধিকাংশ নেতাকর্মীরা প্রত্যাখ্যান করে নতুন কমিটি ঘোষণার আহবান জানিয়েছেন।

জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন বলেন, গঠনতন্ত্র অনুয়ায়ী ত্যাগী নেতাকর্মীদের দিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। পছন্দের পদ না পেয়ে কিছু নেতাকর্মী কষ্ট পেয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে দুঃখ কষ্ট ভুলে ঐক্যবদ্ধ হয়ে দলীয় কার্যক্রম এগিয়ে নিতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন এ সাধারণ সম্পাদক আবুল হোসন লালনের যৌথ সাক্ষরে আকমল হোসেনকে আহবায়ক, সিদ্দিকুর রহমানকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও রফিকুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট পৌর যুবলীগের নতুন কমিটি গঠন করা হয়।

মন্তব্য