kalerkantho

কুলাউড়ায় সরকারের অতিরিক্ত সচিব আব্দুর রউফের মতবিনিময়

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৩ মার্চ, ২০১৯ ০০:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



কুলাউড়ায় সরকারের অতিরিক্ত সচিব আব্দুর রউফের মতবিনিময়

ছবি: কালের কণ্ঠ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য ও ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি মো. আব্দুর রউফ কুলাউড়ার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির আয়োজনে শুক্রবার রাত ৮টায় কুলাউড়া পৌরসভা মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সরকারের অতিরিক্ত সচিব মো. আব্দুর রউফ বলেন, আমার শিক্ষা, আমার ভবিষ্যৎ এই মূল স্লোগান নিয়ে কুলাউড়া উপজেলা সমিতি ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয়ে বেশ সুনামের সঙ্গে ঢাকায় তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে কুলাউড়ায় এই সমিতির মাধ্যমে কিছু যুগান্তকারী পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। কুলাউড়ায় একটি উন্নত মানের টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করার জন্য ইতিমধ্যে জায়গা ক্রয় করা হয়েছে। এই সমিতি কুলাউড়ায় স্থানীয় সামাজিক সংগঠন প্লাটুন টুয়েলভকে সঙ্গে নিয়ে কলেজ পর্যায়ে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও ক্যারিয়ার কাউন্সিলিং, স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা পরিচালনা করে আসছে। মূলত সাধারণ শিক্ষার্থীদের সুযোগ তৈরি করে দেবার জন্য আমরা বিভিন্ন সৃজনশীল ও শিক্ষনীয় উদ্যোগ হাতে নিয়েছি। এই কর্মসূচিগুলো আগামীতে অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তাছাড়া কুলাউড়াকে একটি সুন্দর পরিবেশ ও সমৃদ্ধির শহর করতে গ্রীণ কুলাউড়া, ক্লিন কুলাউড়া নামে একটি পদক্ষেপ নিতে সকল সামাজিক সংগঠনের শীর্ষ স্থানীয় নেতাদের পরামর্শ দেন। মতবিনিময়ে অংশ নিয়ে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুছ, প্রবাসী কমিউনিটি লিডার প্রফেসর মোহাম্মদ আহসান উল্লাহ, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম, জাতীয় তরুণ সংঘের সিনিয়র সদস্য শফিক মিয়া আফিয়ান, কুলাউড়া সাংবাদিক সমিতির সভাপতি মোক্তাদির হোসেন, কালের কণ্ঠ প্রতিনিধি ও সংগঠক মাহফুজ শাকিল, কালের কণ্ঠ শুভসংঘ কুলাউড়া শাখার সভাপতি উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপন, মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মোর্শেদ আলম ও সাধারণ সম্পাদক সামছুদ্দিন খাঁন বাবু, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক সোহেল আহমদ, স্যোসাল কেয়ার অব নেশনের সভাপতি আনিছুল ইসলাম সুজন, প্লাটুন টুয়েলভ’র সভাপতি মেহেদী হাসান সাদী, প্রয়াসের সাধারণ সম্পাদক নাদের আহমদ ফাহাদ, অভিলক্ষের প্রতিষ্ঠাতা তানভীর মাহতাব ফাহিম। 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় তরুণ সংঘের সাধারণ সম্পাদক ইকবাল খাঁন, কালের কণ্ঠ শুভসংঘের যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন আল সালোক, প্লাটুন টুয়েলভ’র সাবেক সভাপতি রুবেল হোসেন, সাধারণ সম্পাদক সায়েম আহমদ, স্যোসাল কেয়ার অব নেশনের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মুক্তার আহমদ, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক ভাস্কর, সিনিয়র সদস্য আজিজুল ইসলাম উজ্জ্বল, সদস্য জাহিদ হাসান শিপলু, সৈয়দ আবির হোসেন, সুমন আহমদ, ভাস্কর দে, নাঈম খাঁন, কালের কণ্ঠ শুভসংঘের কোষাধ্যক্ষ মেহেদী হাসান। মতবিনিময় সভায় কুলাউড়ায় একটি আউট সোর্সিং ট্রেনিং সেন্টার, একটি টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করার জন্য বিস্তর আলোচনা করা হয়। 

এ ছাড়া কুলাউড়ার সকল সামাজিক সংগঠনের তথ্য-উপাত্ত নিয়ে একটি ম্যাগাজিন ও কুলাউড়া শহরকে ক্লিন কুলাউড়া, গ্রীণ কুলাউড়া করতে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। 

মন্তব্য