kalerkantho

শিবগঞ্জে প্রধান দুই চেয়ারম্যান প্রার্থীর জনসভা ও পথসভা

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

২২ মার্চ, ২০১৯ ২৩:২০ | পড়া যাবে ৩ মিনিটে



শিবগঞ্জে প্রধান দুই চেয়ারম্যান প্রার্থীর জনসভা ও পথসভা

ছবি: কালের কণ্ঠ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২৪ মার্চ নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রতিদ্বন্দ্বী দুই চেয়ারম্যান  প্রার্থীর চলছে ব্যাপক প্রচারণা। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন ভোটযুদ্ধে নেমেছেন। শুক্রবার রাত ১২টায় নির্বাচনী প্রচারণা শেষ হয়ে যাওয়ায় বিশেষ করে দুই চেয়ারম্যান  প্রার্থী শুক্রবার ব্যাপক গণসংযোগ, জনসভা ও পথসভার আয়োজন করে। 

শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে জনসভা অনুষ্ঠিত হয়। 

অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের হাজ্বী মহসীন আলী মিয়া পুলিশি নিরাপত্তায় দুর্লভপুর, সাহাপাড়া ও মনাকষা এলাকায় গণসংযোগ করে সন্ধ্যায় মনাকষা বাজারে এক পথসভার মাধ্যমে আনারস প্রতিকে ভোট প্রার্থনা করেন। এ সময় আনারসের পক্ষে পথসভায় বক্তব্য রাখেন, শিবগঞ্জ পৌর মেযর কারিবুল হক রাজিন, মনাকষা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুস সোবহান মন্টু, মনাকষা ইউপি চেয়ারম্যান মির্জা শাহদাৎ হোসেন খুররম ও চেয়ারম্যান প্রার্থী হাজ্বী মহসীন আলী মিয়া। 

শুক্রবার দিনব্যাপী শিবগঞ্জ উপজেলার কয়েকটি এলাকায় গণসংযোগ করে নৌকার নির্বাচন পরিচালনা কমিটি। গণসংযোগ শেষে বিকেলে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে জনসভার আয়োজন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আবু আহম্মেদ নাজমুল কবির মুক্তার সভাপতিত্বে জেলা ছাত্রলীগ সভাপতি, সাধারণ সম্পাদক, শিবগঞ্জ পৌর ও উপজেলা ছাত্রলীগ সভাপতি, সাধারণ সম্পাদক, শিবগঞ্জ উপজেলা ও পৌর যুবলীগ নেতারা, মহিলা আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিষদের নেতারা আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।

এ সময় নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম আওয়ামী লীগের দুর্দিনে যেভাবে তিনি ও তার ভাই পাশে ছিলেন ঠিক এমনিভাবেই নৌকায় ভোট দিয়ে বিজয়ী করে শিবগঞ্জবাসী তথা আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে নৌকায় ভোট প্রার্থনা করেন।

অপরদিকে চেয়ারম্যান পদে জাসদ মনোনীত মশাল প্রতীকের জামাল হোসেন পলাশের পক্ষে সন্ধ্যায় শিবগঞ্জ বাজারের বিভিন্ন এলাকায় মিছিল ও পথসভা করে। বিএনফ‘র মেহেদি হাসানের তেমন কোনো গণসংযোগ লক্ষ করা যায়নি।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী তিনজনের মধ্যে শেষ দিনে শিউলি বেগম (প্রজাপতী) নুরজাহান বেগম (হাঁস) ও নূরজাহান খাতুন (ফুটবল) এবং পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ জনের মধ্যে রফিকুল ইসলাম (তালা), গোলাম কিবরিয়া, গোলাম মোর্শেদ পারভেজ, মজিবুর রহমান মাস্টার ও সাইফুল ইসলাম সকাল থেকে গভীর রাত পর্যন্ত শেষ দিনে গণসংযোগ করেছেন।

মন্তব্য