kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

মেহেরপুর সদরে ভোট হবে ইভিএমে, ভোটারদের আগ্রহ কম

মেহেরপুর প্রতিনিধি    

২২ মার্চ, ২০১৯ ২১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মেহেরপুর সদরে ভোট হবে ইভিএমে, ভোটারদের আগ্রহ কম

আগামী ২৪ মার্চ অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে মেহেরপুর সদর উপজেলায় ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন)-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ইতিমধ্যে নির্বাচন অফিস সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

পাঁচ দিনব্যাপী বিভিন্ন কেন্দ্রে ইভিএম প্রদর্শনীর মাধ্যমে ডামি ভোটগ্রহণের মাধ্যমে ভোটারদের ভোটদানের পদ্ধতি জানানো হচ্ছে। তবে ইভিএম প্রযুক্তি নতুন হলেও সাধারণ ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমে গেছে। বিগত ভোটগুলোতে নানা অনিয়ম ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে। 

আমঝুপি উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে পরিদর্শন করে দেখা যায় সেখানে ওই কেন্দ্রে নির্বাচন কর্মকর্তা রয়েছেন ৩১ জন এবং ইভিএম এক্সপার্ট হিসেবে সেনাবাহিনীর দায়িত্বে রয়েছেন দুইজন। ওই কেন্দ্রে ভোটার রয়েছেন তিন হাজার ৩০০। কিন্তু গত পাঁচ দিনে দুই শতাধিক ভোটার ইভিএম প্রযুক্তিতে ভোট দিতে এসেছিলেন।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুর রাজ্জাক বলেন, সাধারণ ভোটারদের মধ্যে তেমন কোনো  আগ্রহ দেখা যাচ্ছে না। কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের উদ্বুদ্ধ করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কবির আহমেদ বলেন, সদর উপজেলার ৭৭টি কেন্দ্রে ইভিএম প্রযুক্তিতে ভোট নেওয়া হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

মেহেরপুর সদর উপজেলা নির্বাচনে ইতিমধ্যে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। নির্বাচনে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কারণেও ভোটারদের আগ্রহ কম বলে মনে করা হচ্ছে।     

মন্তব্য



সাতদিনের সেরা