kalerkantho

গলাচিপায় বাল্যবিয়ে করতে গিয়ে বর গ্রেপ্তার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি    

২২ মার্চ, ২০১৯ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



গলাচিপায় বাল্যবিয়ে করতে গিয়ে বর গ্রেপ্তার

বিয়ে বাড়িতে আয়োজন চলছে ধুমধামে। চলছে খাবারের আয়োজন। পাশেই গ্রামের ছেলে-মেয়েরা সাউন্ডবক্স বাজিয়ে আনন্দ করছে। বর যাত্রীরাও এসে গেছে। কিন্তু বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদের খবর পেয়ে সেখানে উপস্থিত হন পুলিশসহ প্রশাসনের কর্তা ব্যক্তিরা। 

পুলিশসহ কর্মকর্তাদের দেখেই বিয়ে বাড়ির বরযাত্রীসহ কনেপক্ষের সবাই পালিয়ে যান। এ সময় বর রাজিব রাঢ়ীকে পুলিশ গ্রেপ্তার করলেও পালিয়ে যান বিয়ের স্থানীয় কাজী মোশারেফ-এর সহকারী আশ্রাফ এবং বর-কনের বাবা-মাসহ আত্মীয়রা।

আজ শুক্রবার (২২ মার্চ) দুপুরে পটুয়াখালীর গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের উত্তর পানপট্টি গ্রামে এ ঘটনা ঘটে।

গলাচিপা থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, দুপুরে উপজেলার পানপট্টি ইউনিয়নের বাঁশতলা গ্রামের আলমগীর রাঢ়ীর ছেলে রাজিবের (২০) সঙ্গে একই ইউনিয়নের উত্তর পানপট্টি গ্রামের আনোয়ার সিকদারের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ে হচ্ছিল। খবর পেয়ে পুলিশ উত্তর পানপট্টি গ্রামে অবস্থিত মেয়ের বাড়ি থেকে রাজিবকে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম তাঁর কার্যালয়ে আটক বর রাজিবকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া কনের বাবা আনেয়ার সিকদার, মা হেলেনা বেগম ও কাজী মোশারেফকে আটকের নির্দেশ দেন তিনি।

মন্তব্য