kalerkantho

উপজেলা নির্বাচন

রাজৈরের ওসি ক্লোজড, নির্বাচন কর্মকর্তা বদলি

৬৪টি কেন্দ্রের সবগুলোই অধিক গুরুত্বপূর্ণ

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি    

২২ মার্চ, ২০১৯ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



রাজৈরের ওসি ক্লোজড, নির্বাচন কর্মকর্তা বদলি

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে এলাকায় সাজসাজ ভাব থাকলেও রাতের আঁধারে পোস্টার ছেড়া, নির্বাচনী কাজে বাধা, অহরহ নির্বাচনবিধি লঙ্ঘন, উত্তেজক স্লোগান দেওয়া, সভাসমাবেশে ভীতিকর বক্তব্য দেওয়াসহ বিভিন্ন কারণে ভোটারদের মধ্যে ভীতিকর পরিবেশ তৈরি হয়েছে। 

যদিও ২১ মার্চ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) মাদারীপুর ডিসি অফিস মিলনায়তনে সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, 'ভোটকেন্দ্র বা ভোটকেন্দ্রের বাইরে কোনো ধরনের অনিয়ম হলে আপনারা তা মেনে নেবেন না। যার যার জায়গায় থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করবেন। নির্বাচনে আপনারা নিরপেক্ষতা বজায় রাখবেন। নির্বাচনের ক্ষেত্রে আপনারা কোনো প্রকার চাপের কাছে নতি স্বীকার করবেন না।'

রাজৈর নির্বাচন অফিস সূত্র জানায়, নিরাপত্তার  কারণে রাজৈরের ৬৪টি কেন্দ্রের ৬৪টিকেই 'অধিক গুরুত্বপূর্ণ' ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত এম এ মোতালেব মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাজী মো. মহসিন মিয়া ও সজল কির্তনীয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজৈর উপজেলায় এবার ৮৮৯৭৬ জন পুরুষ ও ৮৩৮৫৩ নারী ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা যায়।

রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো.  মনিরুজ্জামান বলেন, নানাবিধ কারণে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদকে প্রত্যাহার এবং সহকারী রিটার্নিং ও রাজৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা  মিজানুর রহমানকে ফরিদপুর জেলার বোয়ালমারীতে বদলি করা হয়েছে। 

মন্তব্য