kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

ভাঙ্গুড়ায় বিজিত প্রার্থী ছাড়া সকলের জামানত বাজেয়াপ্ত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৯ ০২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙ্গুড়ায় বিজিত প্রার্থী ছাড়া সকলের জামানত বাজেয়াপ্ত

প্রায় অর্ধেক ভোটার উপস্থিতির মধ্যে দিয়ে সোমবার পাবনার ভাঙ্গুড়ায় শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হলেও চেয়ারম্যান পদে ছিল নৌকা প্রতীকের একক আধিপত্য।

এতে উপজেলার ৪১টি কেন্দ্রে মোট প্রদত্ত ভোটের ৮৪ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হন আওয়ামী লীগের প্রার্থী বাকি বিল্লাহ। ফলে তার প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী ন্যূনতম ভোট না পাওয়ায় জামানত হারান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভাঙ্গুড়ায় এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সর্বমোট ৯০ হাজার ২৬৫ ভোটের মধ্যে ৪২ হাজার ২৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বাকি বিল্লাহ ৩৫ হাজার ৩৪৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান পান ২ হাজার ৩৫০ ভোট। 

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আমির হোসেন ১ হাজার ৭৫৮, কৃষক লীগ নেতা মেজবাউর রহমান রোজ ১ হাজার ৩৬২ ও মনছুর রহমান ২২২ ভোট পান। ফলে নির্বাচনী নীতিমালা অনুযায়ী প্রদত্ত ভোটের সংখ্যায় ন্যূনতম ৫ হাজার ২৫৩ ভোট না পাওয়ায় এই চার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।

এদিকে নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে নৌকার সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করলেও পরাজিত কোনো প্রার্থীকে জনসম্মুখে দেখা যায়নি। 

মন্তব্য



সাতদিনের সেরা