kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

ঠাকুরগাঁওয়ে গুলিতে ৩জন নিহতের ঘটনা, বিজিবির অধিনায়ক প্রত্যাহার

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১ মার্চ, ২০১৯ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে গুলিতে ৩জন নিহতের ঘটনা, বিজিবির অধিনায়ক প্রত্যাহার

লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ,অধিনায়ক, ৫০ বিজিবি, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও হরিপুর উপজেলার বহরামপুরে গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি’র ছোঁড়া গুলিতে তিনজন বাংলাদেশি নিহতের ঘটনায় ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদকে প্রত্যাহার করা হয়েছে। তার পরিবর্তে ৫০ বিজিবির নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন  লেফটেন্যান্ট কর্নেল সামিউল নবি (সামি)।  শুক্রবার দুপুরে বিজিবি ও জেলা প্রশাসনের একটি বিশেষ সুত্র তা নিশ্চিত করেছেন।

গত  ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও বহরামপুরে গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি’র বেতনা ক্যাম্পের সদস্যদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়। এসময় বিজিবি’র ছোড়া গুলিতে তিনজন নিহত ও আহত হয় পনের জন। ১৫ ফেব্রুয়ারি নিহত দুই ব্যাক্তি সহ ১৯ জনের নাম উল্ল্যেখ করে অজ্ঞাত আরো দুইশত পঞ্চাশ জন ব্যক্তির বিরুদ্ধে হরিপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন ৫০ বিজিবি’র নায়েব সুবেদার জিয়াউর রহমান। 

অপর দিকে স্থানীয় হরিপুর থানায় মামলা না নেয়ায় গত ২৪ ফেব্রুয়ারি বিজিবি’র বিরুদ্ধে ঠাকুরগাঁও বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হরিপুর আমলী আদালতে পৃথক ৩টি মামলা দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন। 

বিজিবি’র ছোড়া গুলিতে তিনজন নিহতের ঘটনার পর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে প্রধান করে জেলা প্রশাসন সাত সদস্য বিশিষ্ট ও বিজিবি’র উচ্চ পর্যায়ের পাঁচ সদস্যের তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করলেও এখন পর্যন্ত তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করতে পারে নাই। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার জানিয়েছেন, বিষয়টি তদন্তাধিন রয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করা হবে। 

ছবি : লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ,অধিনায়ক, ৫০ বিজিবি, ঠাকুরগাঁও



সাতদিনের সেরা