kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, আজই ফলপ্রকাশ কাল সাক্ষাৎকার

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫৭ | পড়া যাবে ৩ মিনিটে



বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, আজই ফলপ্রকাশ কাল সাক্ষাৎকার

জামালপুরে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার তিনটি ইউনিটের অধীন চারটি অনুষদের ভর্তি পরীক্ষা তিন শিফটে অনুষ্ঠিত হয়। সকল ১০টা থেকে ১১টায় প্রথম শিফট (‘এ’ ইউনিট) বিজ্ঞান অনুষদ ও প্রকৌশল অনুষদের পরীক্ষা, ১২টা থেকে দুপুর ১টায় দ্বিতীয় শিফট (‘বি’ ইউনিট) ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা এবং বিকাল ৩টা থেকে ৪টায় তৃতীয় শিফটে (‘সি’ ইউনিট) সামাজিক বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করায় ভর্তি পরীক্ষায় কোনো প্রকার অনিয়ম ও ডিজিটাল জালিয়াতি হয়নি। 

এ সময় আরো উপস্থিত ছিলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন সাহাবউদ্দিন বাদল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিন, বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মাহমুদুল হাসান ও গণিত বিভাগের বিভাগীয় প্রধান রিপন রায় প্রমুখ।

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান কালের কণ্ঠকে জানান, তিনটি ইউনিটের অধীন চারটি অনুষদে মধ্যে বিজ্ঞান অনুষদে গণিত, প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন অনুষদে ম্যানেজমেন্ট ও সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। শুক্রবার রাতেই পরীক্ষার ফল প্রকাশ হবে। আগামীকাল শনিবার পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। পরবর্তীতে সকল একাডেমিক কার্যক্রম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (জামালপুর) এ চলমান থাকবে।
 
গত ২৫ জানুয়ারি থেকে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হয় ১৩ ফেব্রুয়ারি দুপুর ১২টায়। ভর্তি পরীক্ষার ফল এবং ভর্তি সংশ্লিষ্ট যেকোনো তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://www.bsfmstu.ac.bd/admission)- এ পাওয়া যাবে।

উল্লেখ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশের ৪৪তম পাবলিক বিশ্ববিদ্যালয়। এটি ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় অবস্থিত। ময়মনসিংহ বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

মন্তব্য



সাতদিনের সেরা