kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

গলাচিপায় প্রথমবারের মতো অমর একুশে গ্রন্থমেলা

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



গলাচিপায় প্রথমবারের মতো অমর একুশে গ্রন্থমেলা

পটুয়াখালীর গলাচিপায় আবদুল গনি স্মৃতি পাঠাগারের উদ্যোগে এই প্রথমবার তিন দিনব্যাপী অমর একুশে গ্রন্থমেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বইমেলার উদ্বোধন করেন গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক রত্মেশ্বর চ্যাটার্জি।

পরে বিকেল চারটায় আবদুল গনি স্মৃতি পাঠাগারের সভাপতি ডা. অনিল মণ্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মো. রফিকুল আলম। 

প্রধান অতিথির বক্তব্যে বলেন, উদ্যোগটি ছোট পরিসরে হলেও আমরা আশা করি ভবিষ্যতে বড় আয়োজন হবে। এ বইমেলা গলাচিপার জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে।

অমর একুশে গ্রন্থমেলায় পালক প্রকাশনীসহ বেশ কয়েকটি প্রকাশনী অংশগ্রহণ করে। বিভিন্ন স্টলে ক্রেতারা জাতির জনক বঙ্গবন্ধুর আত্মজীবনী, একাত্তরের ইতিহাস, হুমায়ূন আহমেদের বিভিন্ন উপন্যাস, রবীন্দ্রনাথসহ নতুন লেখকের বইকের বিক্রি ভালো ছিল। এ  ছাড়া উল্লেখযোগ্য বিক্রি হয়েছে ছোটদের বিজ্ঞান, ছোটদের গল্পের ও ছড়ার বই বিক্রি বেশি হয়েছে বলে বিক্রেতারা জানান।

বইমেলায় বিশেষ আকর্ষণ ছিল শিল্পী হাসান মাহবুবের একক ভাস্কর্য প্রদর্শনী। তার ৪৮টি ভাস্কর্য মেলায় আগত দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে।

গ্রন্থমেলার উদযাপন কমিটির আহ্বায়ক সুব্রত রায় জানান, নানা সীমাবদ্ধতার মধ্য দিয়ে উপজেলা পর্যায়ে বইমেলা আয়োজন করা কঠিন একটি চ্যালেঞ্জ। ২১ ফেব্রুয়ারি বিকেল থেকে শুরু হয়ে শনিবার অর্থাৎ তিনদিন চলবে।  

মন্তব্য



সাতদিনের সেরা