kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

বিশ্ব জাকের মঞ্জিলে শনিবার থেকে ওরশ শুরু

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব জাকের মঞ্জিলে শনিবার থেকে ওরশ শুরু

ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে আগামী শনিবার থেকে চার দিনব্যাপী বার্ষিক মহাপবিত্র ওরশ শরীফ শুরু হচ্ছে। 

চার দিনব্যাপী ওরশে ওয়াক্তিয়া নামজের পাশাপাশি পবিত্র কোরআন থেকে তর্জমা, জিকির-আশকার,ওসিয়ত-নসিয়ত, মিলাদ মাহফিলসহ ইসলামিক বয়ান করা হবে।

কাল শুক্রবার বাদ জুমা বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরীর রওজা শরীফ জিয়ারতের মধ্য দিয়ে ওরসের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করবেন পীরের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব খাজা মাহফুজুল হক মোজাদ্দেদী এবং পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী। 

এ ওরশ শরীফে অংশ নিতে  গত বুধবার থেকে দেশ- বিদেশ থেকে আশেকান-জাকেরানরা কাফেলা যোগে নজরানার গরু-ছাগল নিয়ে দরবার শরীফে আসতে শুরু করেছেন। 

ওরশ উপলক্ষে দরবার শরীফের আশেপাশের বিশাল-বিশাল মাঠে সামিয়ানা ও তাঁবু টানিয়ে প্যান্ডেল তৈরি করে থাকার সুব্যবস্থা করা হয়েছে।বিভিন্ন সড়কের ২০ কিলোমিটার জুড়ে আলোক সজ্জা করা হয়েছে । 

এছাড়া আইন শৃঙ্খলার রক্ষার জন্য পুলিশ ও আনসার সহ দরবার শরীফের নিজস¦ স্বেচ্ছা সেবক বাহিনী নিয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগামী মঙ্গলবার বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরীর রওজা জিয়ারত করে বিশ্বের শান্তি প্রিয় মানবতার সুখ-শান্তি ও সাফল্য কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ওরশ শরীফ শেষ হবে।

মন্তব্য



সাতদিনের সেরা