kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

সোনারগাঁয় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ১১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ বুধবার স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয়েছে। বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির কোমলমতি শিক্ষার্থীরা এ নির্বাচনে প্রার্থী ও ভোটার ছিল। প্রতি বিদ্যালয়ে ১২ থেকে ২০ জন প্রার্থী নির্বাচনে অংশ নেয়। শ্রেণি ভিত্তিক সর্বোচ্চ ভোট প্রাপ্ত ২ জন করে মোট ৭ জন প্রার্থী নির্বাচনে জয়লাভ করে।

নির্বাচনে প্রতি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, নির্বাচনী এজেন্ট নিয়োগ করা হয়। শিক্ষক-শিক্ষিকারা নির্বাচনে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন।

ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহেনা বিলকিস জানান, সকাল থেকে ভোটাররা লাইন ধরে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।

ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবু নাঈম ইকবাল বলেন, জাতীয় নির্বাচনের ন্যায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ক্ষুদে ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।

ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির নির্বাচিত প্রার্থী গাজী মোবাশ্বিরার জান্নাত রিহা বলেন, বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীরা নির্বাচনে অংশগ্রহণ করায় সুন্দর নির্বাচন হয়েছে।

সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস বলেন, শিশু কাল থেকে গণতন্ত্রের চর্চা, গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন, শিখন শিখানো পদ্ধতিতে সহায়তা করা, ছাত্র ভর্তি ও ঝরা রোধে সহযোগিতা করা, বিদ্যালয়ের পরিবেশ উন্নয়নে শিক্ষার্থীকে অংশগ্রহণ নিশ্চিত করাই এ নির্বাচনের লক্ষ্য।

মন্তব্য



সাতদিনের সেরা