kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

শরণখোলায় ৭৩টি বিদ্যালয়ে 'স্কুল কাউন্সিল' নির্বাচন

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



শরণখোলায় ৭৩টি বিদ্যালয়ে 'স্কুল কাউন্সিল' নির্বাচন

প্রাথমিক বিদ্যালয়ের ‘স্কুল কাউন্সিল’ নির্বাচনের শেষ দিনে আজ বুধবার বাগেরহাটের শরণখোলায় ৭৩টি বিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ মাসের প্রথম থেকে সারা দেশেই নির্বাচন শুরু হয়। শিশুদের নেতৃত্ব গঠন, সামাজিক দায়বদ্ধতা, নৈতিকতা, সচেতনতা সৃষ্টি এবং গণতান্ত্রিক চর্চা ও মনোভাব বিকাশের লক্ষ্যে সরকার প্রাথমিক স্তরে এ নির্বাচন পদ্ধতি চালু করে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করে সাতজন মন্ত্রী নির্বাচিত করবে। নির্বাচিত এই সাত মন্ত্রীকে ছয়টি দপ্তর বন্টন করা হবে। দপ্তরগুলো হলো, বৃক্ষরোপন ও বনায়নে দুই জনসহ পরিবেশ ও স্বাস্থ্য, পুস্তক ও শিখন সামগ্রী, ক্রীড়া ও সাংস্কৃতিক, অভ্যর্থনা ও আপ্যায়ন এবং পানিসম্পদ দপ্তরে একজন করে মন্ত্রী নিযুক্ত থাকবে।

শরণখোলা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান পাইক জানান, অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ মাসের (ফেব্রুয়ারি) প্রথম থেকেই নির্বাচন শুরু হয়। উপজেলার ১১৪টি বিদ্যালয়ের মধ্যে এর আগে ৪১টিতে নির্বাচন সম্পন্ন হয়েছে। শেষ দিনে বাকি ৭৩টির নির্বাচন অনুষ্ঠিত হয়। সরকারের এ উদ্যোগ অভিভাবক ও সচেতন মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা