kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

চাঁদপুরে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

চাঁদপুর প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

শিশুদের মাঝে গণতন্ত্রের চর্চা এবং নিয়ম শৃঙ্খলায় বেড়ে ওঠার প্রত্যয় নিয়ে সারাদেশের মতো চাঁদপুরেও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের কেন্দ্রগুলোতে উৎসমূখর পরিবেশে শিশুদের ভোট দিতে দেখা গেছে।

আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত একটানা তিনঘণ্টা এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুরের একহাজার ১ শ ৫২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পৌনে ২ লাখ শিশু শিক্ষার্থী ভোটাধিকার প্রয়োগ করে।

প্রতিটি বিদ্যালয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে দুজন করে ৪ জন এবং পঞ্চম শ্রেণিতে তিনজন মোট ৭ জন প্রার্থীকে এই নির্বাচনে বিজয়ী করা হবে। সকাল থেকেই বিদ্যালয়ের সামনে সারিবদ্ধ হয়ে শিশুরা ভোট কক্ষে গিয়ে গোপন ব্যালটে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

চাঁদপুর শহরের আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোদেজা আক্তার লাকী জানান, বেশ আনন্দঘন এবং প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ পরিবেশে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

এদিকে শিশুদের গোপন ব্যালটে এমন ভোটযুদ্ধ দেখতে অভিভাবকসহ রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে বেশ আগ্রহ দেখা যায়। জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, উদ্যোগটি বেশ প্রশংসনীয়। 

অন্যদিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাবউদ্দিন জানান, শিশু থেকে গণতন্ত্রের বিকাশ ঘটাতে সরকার এমন উদ্যোগ নিয়েছে। এতে শিশুরাই রির্টানিং কর্মকর্তা, প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তার দাযিত্ব পালন করেছে। 

মন্তব্য



সাতদিনের সেরা