kalerkantho


মির্জাপুরে শিক্ষামন্ত্রী

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে নেই

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১২



মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে নেই

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, বর্তমানে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে সরকারের নেই। তবে বিষয়টি পরে দেখা যাবে। 

আজ বুধবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা আগে সদরের মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন। 

এ সময় শিক্ষকদের কোচিং বাণিজ্যের বিষয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যে কোচিং করা হয় সেটি ভিন্ন বিষয়। তবে শিক্ষকরা কোচিং বা বাড়িতে অর্থের বিনিময়ে কোচিং বাণিজ্য করলে তা বন্ধ করা হবে। 

এ ছাড়াও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরীক্ষার্থী ও দায়িত্বরত শিক্ষকদের মনোযোগের বিঘ্ন না ঘটে সেজন্য পরীক্ষা শুরুর আগেই পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষ করেছেন বলে জানান তিনি।

কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ ।

 



মন্তব্য

Rasel commented 26 days ago
কোন আইন করার আগে তার ভাল খারাপ দিক বিবেচনায় নিয়ে আইন করা উচিত।অনেক ভাল ভাল বিষয়াদি প্রয়োগ করা হয় কোচিং বাণিজ্যের ক্ষেত্রে। এই সেক্টরে কিছু দুষ্টু লোক যে নেই তা কিন্তু নয়!! আসল ব্যাপার হল সিস্টেম। যেটা করার বা ব্যবস্হাপনার দায় রাষ্ট্রের। সেটা কোরিয়ার সরকারগুলো ভাল মত করছে এবং তার সুফল পাচ্ছে সবাই।আর এই কারণে কোরিয়ান শিক্ষার নানা মডেল বেশ আলোচিত।আমাদের দেশে যারা ফ্রিল্যান্সারসেকোচিং করায় সরকারের কাছে দাবি করে আসছে যে তাদের জন্য নীতিমালা করা হোক। নীতিমালার আন্ডারে যারা মানস্পন্ন সার্ভিস দিতে পারবে তারাই টিকে থাকবে যারা পারবে না তারা এমনিতেই ঝরে যাবে.........