kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় বিজিবির দুই সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি। পরে ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। আজ 
বুধবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত মো. জাফর আলম (২৬) টেকনাফ নয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান ‘এ’ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে।

এ ব্যাপারে টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী গণমাধ্যমকে বলেন, ইয়াবা পাচার কাজে জড়িত থাকার অভিযোগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মিয়ানমারের নাগরিক জাফরকে রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জাফর জানান, বুধবার ভোরে সাবরাং ইউনিয়নের ৫ নম্বর স্লুইচ গেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে ঢুকবে। এমন খবরে নায়েক সুবেদার মো. তফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টিম ওই স্থানে আগে থেকেই অবস্থান নেয়।

তিনি আরো জানান, ভোর সাড়ে ৪টার দিকে ওই স্থানে একদল লোককে খাল দিয়ে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র নিয়ে বিজিবির ওপর আক্রমণ করে। আত্মরক্ষার্থে বিজিবিও ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছোড়ে। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে পাঁচ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও গুলিবিদ্ধ অবস্থায় জাফর আলমের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় বিজিরি দুই সদস্যও আহত হন।

মন্তব্য



সাতদিনের সেরা