kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

রাজাপুরে শ্রীগুরু সংঘের সমাবেশ ও শোভাযাত্রা

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৫২ | পড়া যাবে ২ মিনিটে



রাজাপুরে শ্রীগুরু সংঘের সমাবেশ ও শোভাযাত্রা

ঝালকাঠির রাজাপুরে শ্রীগুরু সংঘের বাৎসরিক সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছর মাঘী পূর্ণিমার তিথীতে এ আয়োজন করেন গুরু ভক্তরা।

এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০টায় রাজাপুর শাখা সংঘ আশ্রম প্রাঙ্গণ থেকে গুরু কীর্তন সহকারে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় রাজাপুরের ভক্তবৃন্দ ছাড়াও পার্শ্ববর্তী ভান্ডারিয়া, কাউখালী ও ঝালকাঠির থেকে আগত ভক্তরা অংশ নেয়। শোভযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার আশ্রমে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন শ্রীগুরু সংঘের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শ্রী ভক্ত কর্মকার। পূজা পর্ব সম্পন্ন করেন আশ্রমের কেন্দ্রিয় সভাপতি স্বামী জগন্নাথানন্দ সরস্বতী মহারাজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজাপুর শাখার সাধারণ সম্পাদক নিত্যানন্দ সাহা, উপজেলা শাখা সংঘের সাধারণ সম্পাদক অনিল কুমার শীল, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল কর্মকার, উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব রুবেল, প্রাণ বল্লব সাহা , জয়রাম তেওয়ারী, সঞ্জয় কর্মকার, চঞ্চল কর্মকার, নেপাল দেবনাথ, জয়দেব কর্মকার প্রমুখ।

শ্রীগুরু সংঘের উপজেলা সভাপতি শ্যামল কর্মকার জানান, প্রতি বছরের মতো মাঘী পূর্ণিমা তিথীতে শ্রীগুরু সংঘের ভক্তরা এ আয়োজন করে থাকেন। এ উপলক্ষে সকাল থেকে গভীর রাত পর্যন্ত পূজা, কীর্তন ও দুপুরে ভক্তদের মাঝে অন্য প্রসাদ বিতরণ করা হবে। এ ছাড়া সন্ধ্যায় দেশ ও জাতীর কল্যাণ কামনায় প্রার্থনা পর্ব অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা