kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

কেন্দুয়ায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:০৪ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ

নেত্রকোনার কেন্দুয়ায় ঝড়ে ক্ষতিগ্রস্ত ২৮টি পরিবারের মাঝে সরকারি সহায়তা হিসেবে ৫০ বান্ডিল ঢেউটিন এবং দেড় লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমবার বিকাল ৫টার দিকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এসব ঢেউটিন ও টাকার চেক বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে আনুষ্ঠানিকভাবে সরকারি সহায়তার এসব ঢেউটিন ও টাকার চেক তুলে দেন।

এ সময় অন্যদের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিরিন সুলতানা ও আশুজিয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল রবিবার ভোরে উপজেলার দল্পা ও আশুজিয়া ইউনিয়নের কয়েকটি গ্রামের ওপর দিয়ে আকস্মিক ঝড় যায়। এতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ অনেকের ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকায় ছুটে যান। সেইসঙ্গে ঘটনাটি স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিলসহ জেলা প্রশাসককে অবহিত করা হয়।

এরইপ্রেক্ষিতে তাদের পরামর্শ অনুযায়ী প্রাথমিকভাবে ২৮টি ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা হিসেবে ৫০ বান্ডিল ঢেউটিন এবং বান্ডিল প্রতি তিন হাজার টাকা করে দেওয়া হয়। তাছাড়া বাকী ক্ষতিগ্রস্তদেরও পরে সরকারি সহায়তার আওতায় আনা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা