kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

পিকনিকের বাস উল্টে নিহত ১, আহত ২৫

পিকনিক হলো শবযাত্রা

পঞ্চগড় প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৪১ | পড়া যাবে ৩ মিনিটে



পিকনিক হলো শবযাত্রা

ছবি : কালের কণ্ঠ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পিকনিকের বাস উল্টে সজিব সিংহ নামে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ সময় শিক্ষক শিক্ষার্থীসহ আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। আহতদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হতাহতদের ঘটনায় শেষ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের পিকনিক তাদের শবযাত্রায় পরিণত হয়। এ ঘটনায় শোকের ছায়া নেমে আসে শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবকদের মাঝে। 

সোমবার সকালে তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সজিব সিংহ আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের দিলীপ কুমার সিংহের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে বার্ষিক পিকনিকে তেঁতুলিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় যাচ্ছিলেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। এস এল এন্টারপ্রাইজ (ঢাকা মেট্রো চ ১৪-২৩৩৮) নামের একটি যাত্রীবাহী বাসে করে ৮০ জনকে নিয়ে তেঁতুলিয়ার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় একটি টি এস্টেট ও রিসোর্টে যাওয়ার সময় কাঁচা সড়ক থেকে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সজিব নামের ওই শিক্ষার্থী নিহত হন। আহতদের ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আহতরা হলেন, রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন, সহকারী শিক্ষক বিনয়, মৌলভী শিক্ষক খলিলুর রহমান, শিক্ষার্থী স্বপ্না, রাজু, মজিদ, শ্রীকান্ত, প্রশান্ত, সঞ্জয়, শামীম, বিথী, নাহিদুজ্জামান, শিমুল, অন্নপ্রসাদ, লিপি ও বৃষ্টি। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েই বাড়ি ফিরেছেন। হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর এবং বাকিরা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. তৌহিদুল ইসলাম। এ ঘটনায় জেলা প্রশাসনের কর্মকর্তারা হাসপাতাল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। 

পিকনিকের বাসে থাকা বিভা রাণী জানান, বাসটি সরু কাঁচা সড়ক ধরে টি এস্টেটের দিকে যাচ্ছিল। এমন সময় হঠাৎ বাসটি সড়কের  ডান পাশে হেলে গিয়ে উল্টে যায়। আমাদের অনেকে চাপা পড়ে অনেকে আহত হয়। পরে পুলিশ, ফায়াস সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। মুহুর্তেই আমদের পিকনিকের আনন্দ বিষাদে পরিণত হয়। বাসটিতে গাদাগাদি করে ৮০ জনেরও বেশি লোক নিয়ে যাওয়া হয় বলেও জানান তিনি। 

আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন জানান, আমরা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে বার্ষিক পিকনিকে তেঁতুলিয়ার বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে যাচ্ছিলাম। রওশনপুর এলাকায় বাসটি হঠাৎ উল্টে গেলে এই দুর্ঘটনা ঘটে। তবে মাত্র ৪৪ সিটের ওই বাসে ৮০ জনের বেশি লোক নিয়ে যাওয়ার বিষয়টি জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। 

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মোহাম্মদ গোলাম আজম জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিক তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তাদের মধ্যে দুজন বাদে বাকি সবাই সুস্থ্য আছেন। দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে এরই মধ্যে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌসের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা